ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

যেকোনো পজিশনেই খেলতে সক্ষম মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
যেকোনো পজিশনেই খেলতে সক্ষম মেসি ছবি: সংগৃহীত

কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত খেলা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির পারফর্মে মুগ্ধ বার্সেলোনার কোচ লুইস এনরিক। শিষ্যর এমন ভূমিকার পর বার্সা কোচ জানিয়েছেন, আর্জেন্টাইন এই আইকনকে দলের প্রয়োজনে যেকোনো পজিশনেই খেলানো সম্ভব।

স্প্যানিশ কাপের কোয়ার্টার ফাইনালে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে একটি গোল করেছেন মেসি। পাশাপাশি সতীর্থদের দিয়ে দুটি গোলও করিয়েছেন কাতালান এই তারকা ফরোয়ার্ড।

প্রথম লেগে ১-০ গোলের লিড থাকায় আর দ্বিতীয় লেগে সোসিয়েদাদকে ৫-২ গোলে উড়িয়ে দেওয়ার সুবাদে মেসি বাহিনী ৬-২ গোলের অ্যাগ্রিগেডে পরের রাউন্ড নিশ্চিত করে।

পাঁচবারের বিশ্বসেরা মেসি প্রসঙ্গে কাতালান কোচ এনরিক জানান, ‘মেসি মাঝামাঝি পজিশনেই ভালো খেলে। তার আক্রমণ তৈরিতে বড় ভূমিকা থাকে। তবে, মেসি যেখানে চায় সেখানেই খেলতে পারে। নির্দিষ্ট কিছু ম্যাচে তার মাঝে চলে আসা আমাদের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ’

মর্যাদাপূর্ণ এ টুর্নামেন্টে হ্যাটট্রিক শিরোপায় চোখ রাখছে বার্সা। কোপা দেল রে’র ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সার এই কোচ আরও যোগ করেন, ‘মেসি যখন বল পায়, তখন আপনি নিশ্চিত থাকতে পারেন যে অন্যদের এগিয়ে যেতেই হবে। কারণ, তার থেকে নিশ্চিত ভাবেই ভালো কিছু পাস যাবে। ’

ন্যু ক্যাম্পে ফিরতি পর্বের ম্যাচে ৫-২ গোলের দাপুটে পারফরম্যান্সে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা। দুই লেগ মিলিয়ে ৬-২ অ্যাগ্রিগেটে কোপা দেল রের সেমিফাইনালে উঠে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এবারের আসরের সেমিফাইনালে উঠেছে ২৮বারের কোপা দেল রে’র চ্যাম্পিয়ন বার্সা। তাদের সঙ্গী হয়েছে সেল্টাভিগো, অ্যাতলেতিকো মাদ্রিদ আর আলাভেস।

প্রসঙ্গত, সেল্টাভিগোর কাছে হেরে (৩-৪ অ্যাগ্রিগেট) কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে কাতালানদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। তবে, এনরিক চান, এই সেল্টার বিপক্ষেই ফাইনালের শিরোপা জয়ে লড়তে। সেমিতে কাতালানদের প্রতিপক্ষ অ্যাতলেতিকো।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ২৭ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।