ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চার ম্যাচ নিষিদ্ধ আর্সেনাল কোচ ওয়েঙ্গার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
চার ম্যাচ নিষিদ্ধ আর্সেনাল কোচ ওয়েঙ্গার আর্সেন ওয়েঙ্গার-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে চতুর্থ রেফারি অ্যান্তোনি টেইলরকে ধাক্কা দেওয়ায় চার ম্যাচের নিষেধাজ্ঞা পেলেন আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। সেই সঙ্গে ২৫ হাজার পাউন্ড জরিমানাও গুনতে হবে এই ফ্রেঞ্চম্যানকে।

বার্নলির বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে শান্ত স্বভাবের ওয়েঙ্গারকে হঠাৎই রেগে উঠতে দেখা যায়। ইনজুরি সময়ে তিনি টেইলরের সঙ্গে ঝামেলায় জড়ান।

তিনি বাজে ভাষায় কথা বলেছেন এমন অভিযোগও ওঠে। ম্যাচের শেষ মিনিটে তাকে মাঠের বেঞ্চ থেকেও উঠিয়ে দেওয়া হয়।

এই বহিষ্কারের ফলে তিনি গানারদের হয়ে ৪ ফেব্রুয়ারি চেলসির বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে থাকতে পারছেন না। ইতোমধ্যে শুরু হওয়া শাস্তি হিসেবে প্রথমে এফএ কাপে সাউদাম্পটন, লিগের ম্যাচে ওয়ার্টফোর্ড, চেলসি ও হাল সিটির বিপক্ষে অনুপস্থিত থাকবেন।

এই ঘটনার সূত্রপাত হয় সেই ম্যাচের ৯৩ মিনিটে মূল রেফারি জন মস বার্নলির পক্ষে পেনাল্টির বাঁশি বাজালে। যেখান থেকে আন্দ্রে গ্যারি গোল করে আর্সেনালের সঙ্গে সমতা আনে। তবে অ্যালেক্সিস সানচেজ পেনাল্টি থেকেই গোল করে দলের জয় নিশ্চিত করেন।

এমন ঘটনার পর অবশ্য ওয়েঙ্গার ক্ষমা চেয়েছেন, ‘আমি সবকিছুর জন্য দুঃখ প্রকাশ করছি। আমার সেই মুহূর্তে চুপচাপ বসে থাকা উচিৎ ছিল। ’

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।