ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইংলিশ বর্ষসেরা ফুটবলার লালানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
ইংলিশ বর্ষসেরা ফুটবলার লালানা বর্ষসেরা ফুটবলার লালানা-ছবি:সংগৃহীত

ইংল্যান্ড জাতীয় দলের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন অ্যাডাম লালানা। ইংলিশ সমর্থক গ্রুপের সদস্যদের দেওয়া সর্বোচ্চ ৩৯ শতাংশ ভোট পেয়ে ২০১৬ সালের বিজয়ী হন এই মিডফিল্ডার।

১২ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় লিচেস্টার সিটির স্ট্রাইকার জেমি ভার্ডি ও ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ওয়েইন রুনি আট শতাংশ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

লিভারপুলের ২৮ বছর বয়সী লালানা ২০১৬ সালে থ্রী-লায়ন্সদের হয়ে নিয়মিত মাঠে ছিলেন।

যেখানে তিনি ছিলেন দলের সবচেয়ে উজ্জ্বল তারকা। গত সেপ্টেম্বরে স্লোভাকিয়ার বিপক্ষে ইংলিশদের জেতানো শটটি ছিল জাতীয় দলের হয়ে তার প্রথম গোল। পরে নভেম্বরে ওয়েম্বলিতে স্কটল্যান্ড ও স্পেনের বিপক্ষেও একটি করে গোল করেছিলেন তিনি।

সর্বশেষ দু’বার এই সম্মানটি অর্জন করেছিলেন ইংলিশ অধিনায়ক রুনি। তাই বড় তারকাদের পেছনে ফেলে এমন পাওয়াটাকে বড় করে দেখছেন লালানা, ‘এই পুরস্কারটা আমার জন্য অনেক বড় সম্মানের। আসলে ক্লাবে আমার মৌসুমটা দারুণ কেটেছে। আর কেউ যখন ক্লাবে ভালো খেলবে তখন জাতীয় দলেও এর প্রভাব পড়বে। ’

লালানা ২০১৩ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক ম্যাচ খেলেন। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ২৯টি ম্যাচে তিনটি গোল করেছেন তিনি। পাশাপাশি ইংলিশ জায়ান্ট ক্লাব লিভারপুলের হয়ে ৭৬ ম্যাচে ১৬টি গোল করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।