ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেষ হলো ফিটনেস ও কন্ডিশনিং ক্যাম্প

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
শেষ হলো ফিটনেস ও কন্ডিশনিং ক্যাম্প ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আগামী মার্চে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও ডিসেম্বরের সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে জাতীয় দল গঠনের লক্ষ্য নিয়ে ৬২ জন ফুটবলার নিয়ে দুই ভাগে কন্ডিশনিং ক্যাম্প আয়োজন করেছিল বাফুফে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) গত ২২ জানুয়ারি থেকে শুরু হয় সিনিয়র ফুটবলারদের ফিটনেস ও কন্ডিশনিং ক্যাম্প।

১২ দিনব্যাপী ফিটনেস ক্যাম্প শেষ হয়েছে। জাতীয় দলের অভিজ্ঞ ফুটবলারদের ফিটনেস নিয়ে যে শঙ্কা ছিল তা কেটে গেছে অনেকটাই।

বিকেএসপিতে প্রথম ভাগে ক্যাম্পে ডাকা হয়েছিল ৩৩ ফুটবলারকে। ক্যাম্পে যোগ দিয়েছিলেন ৩০ জন। অসুস্থতার কারণে নাবীব নেওয়াজ জীবন ও রনি ইসলাম যোগ দেননি। চোট পেয়ে ক্যাম্প থেকে চলে যেতে হয় আতিকুর রহমান ফাহাদকে। জামাল ভূঁইয়া ডেনমার্কে অবস্থান করায় ক্যাম্পে যোগ দেননি। শুক্রবার আরও ২৯ জনকে নিয়ে শুরু হবে দ্বিতীয় ধাপের ক্যাম্প। বঙ্গবন্ধু গোল্ডকাপে দুটি দল খেলানোর লক্ষ্য নিয়ে ক্যাম্পে মোট ৬২ জনকে ডেকেছে বাফুফে।

জাতীয় দলের ক্যাম্পের কোচের দায়িত্বে থাকা সৈয়দ গোলাম জিলানী ফিটনেস নিয়ে সন্তুষ্টির কথাই জানিয়েছেন। অল্প সময়ের জন্য হলেও ফিটনেস ক্যাম্প খেলোয়াড়দের জন্য ইতিবাচক ভূমিকা রেখেছে বলে জানান ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

ক্যাম্প থেকে বেরুনোর পর আগামী ১৮ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে খেলবেন মামুনুলরা।  

দ্বিতীয় ধাপের ক্যাম্পে ডাক পাওয়া ২৯ ফুটবলার: মাকসুদুর রহমান, নাঈম, সবুজ দাস রঘু, আনিসুর রহমান জিকু, আরিফুল ইসলাম (জুনিয়র), বিশ্বনাথ ঘোষ, শওকত রাসেল, কেষ্ট কুমার বোস, টুটুল হোসেন বাদশা, মনজুরুর রহমান মানিক, জালাল মিয়া, মনসুর আমিন, শাকিল আহমেদ, সবুজ, মেহবুব হাসান নয়ন, ফজলে রাব্বি, রুমন হোসেন, শুশান্ত ত্রিপুরা, শাহেদুল আলম শাহেদ, দিদারুল আলম, ওমর ফারুক বাবু, শাহেদুল আলম শাহেদ, শাহদাত হোসেন শাহেদ, সারোয়ার জামান নিপু, মান্নাফ রাব্বি, মতিন মিয়া, ওউশি মং, সাদ উদ্দিন ও সোহেল রানা।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।