ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

রোনালদো থেকে সেরা নেইমার: পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
রোনালদো থেকে সেরা নেইমার: পেলে নেইমার ও রোনালদো-ছবি:সংগৃহীত

স্বদেশি তারকা নেইমারকে বরাবরই প্রশংসায় ভাসান ব্রাজিলের কিংবদন্তি পেলে। তার উত্তরসূরি হিসেবে তরুণ এ সেনসেশনকে বর্তমান ফুটবলের সেরা তারকাও ভাবেন তিনি। এবার বার্সেলোনা স্ট্রাইকারকে ‘টেকনিক্যালি’ ক্রিস্টিয়ানো রোনালদো থেকে সেরা বললেন কালো মানিক খ্যাত পেলে।

২০১৬ সালে ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার পাশাপাশি জাতীয় দল পর্তুগালের হয়ে প্রথমবারের মতো জিতেছেন ইউরো ২০১৬।

ব্যক্তিগত পুরস্কারে হাতে তুলেছেন ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরা পুরুষের অ্যাওয়ার্ড।

রোনালদোর গত ১২ মাসের সাফল্যও টিকছে না পেলের কাছে। তিনি বিশ্বাস করেন, নেইমার থেকে শুধুমাত্র হেডের শক্তিতে এগিয়ে আছেন রোনালদো, ‘নেইমারের একটি জায়গাতেই দুর্বলতা তা হলো ‘হেড’। তাছাড়া রোনালদো সেরা নয়। টেকনিক্যালি নেইমার অনেক এগিয়ে। তবে যখন মাথার সাহায্য নেয় তখন রোনালনদো এগিয়ে যায়। নেইমারকে হেডের মাধ্যমে গোল করতে দেখা ‍যায় না। ’

১৯৫৭ থেকে ৭১ পর্যন্ত ব্রাজিল জাতীয় দলের হয়ে ৯১টি ম্যাচ খেলেছেন পেলে। যেখানে ৭৭টি গোল করে এখন পর্যন্ত দলটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়ে আছেন। পরে জাতীয় দল সম্পর্কে ইওএল ই-স্পোর্টের সঙ্গে সাক্ষাতে পেলে আরও বলেন, ‘একটা ব্যাপার আমাকে খুবই তৃপ্তি দেয় সেটা হলো কোচ তিতের আচরণ। সে দলকে দারুণ ভাবে এগিয়ে নিচ্ছে। ’

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ০৪ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।