ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসির ফ্রি-কিক গোলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
মেসির ফ্রি-কিক গোলের রেকর্ড ছবি: সংগৃহীত

বার্সেলোনার হয়ে আরও একটি রেকর্ডের মালিক হলেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির ইতিহাসে ফ্রি-কিক থেকে সবচেয়ে বেশি গোল আদায় করে নিলেন আর্জেন্টাইন অধিনায়ক। আর এ রেকর্ড গড়ার সময় মেসি পেছনে ফেলেন কিংবদন্তি রোল্যান্ড কোম্যানকে।

৯০ দশকে বার্সার হয়ে খেলা ডাচ মিডফিল্ডার ফ্রি-কিক থেকে ২৬টি গোল করে এতদিন এই রেকর্ডের যৌথভাবে মালিক ছিলেন। তবে শনিবার লিগের ম্যাচে অ্যাতলেটিক বিলবাওয়ের বিপক্ষে ফ্রি-কিক থেকে অসাধারণ ভাবে ২৭তম গোলটি করেন মেসি।

তার গোলের পাশাপাশি লুইস এনরিক শিষ্যরাও জেতে ৩-০ ব্যবধানে।

এদিন ম্যাচের ৪০ মিনিটে লিড দ্বিগুণ করেন মেসি। বিলবাওয়ের গোলপোস্টের বাঁদিক ঘেষে শটটি নেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী। দ্রুত গতির বলটি বেঁকে চলে যায় জালের ভেতর। বোকা বনে যান প্রতিপক্ষের ডিফেন্ডার, সঙ্গে গোলরক্ষক গোরকা ইরাইজোজ।

মেসির পাশাপাশি গোল করে দলের জয়ে অবদান রাখেন পাকো আলকাসের ও অ্যালেক্স ভিদাল।

এদিকে চলতি মৌসুমে ইউরোপের প্রথম কোনো ক্লাব হিসেবে সব প্রতিযোগিতা মিলিয়ে ১০০ গোল করার কীর্তি গড়লো বার্সা। একই রাতে ফ্রেঞ্চ ক্লাব মোনাকো ৩-০ গোলে নিসের বিপক্ষে জয় পাওয়ায় তারাও ১০০ গোলের মাইলফলক স্পর্শ করে। ৯৮ গোল করে তৃতীয়স্থানে রিয়াল মাদ্রিদ।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ০৫ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।