ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি! প্রিমিয়ার লিগে দারুণ ফর্মে চেলসি-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগ ২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়ন চেলসি! খবরটা অবাক করার মতোই। এখনও ১৪টি ম্যাচ বাকি থাকতে কিভাবে শিরোপা জিতলো ব্লুজরা?

তাদের আহামরি এমন কোনো পয়েন্টও হয়নি যাতে করে সবকটি ম্যাচ হারলেও ট্রফির স্বাদ পাবে। আসলে দলটির অাগামী ম্যাচগুলোর প্রতিপক্ষের হিসেব সমীকরণ করলেই তাদের হয়তো জয়ের মুকুট দেওয়া যায়।

অ্যান্তোনিও কোন্তের শিষ্যরা এখন পর্যন্ত লিগে ২৪টি ম্যাচ খেলেছে। যেখানে তিনটি হার ও দুটি ড্রয়ের বিপরীতে সবকটি ম্যাচই জিতেছে ব্লুজরা। ৫৯ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের শীর্ষে। সমান ম্যাচে নয় পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয়স্থানে রয়েছে টটেনহাম হটস্পার।

এবারের আসরে চেলসি শক্ত প্রতিপক্ষদের বিপক্ষে প্রায় ম্যাচই খেলে ফেলেছে। শুরুর দিকে লিভারপুল ও আর্সেনালের বিপক্ষে প্রথম লেগে হেরেছিল স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি। তবে দ্বিতীয় লেগে লিভারপুলের বিপক্ষে ড্র করলেও গানারদের ধ্বসিয়ে দিয়েছে তারা। ইতোমধ্যে টটেনহামের বিপক্ষেও দুই লেগ শেষ হয়েছে। প্রথম লেগে জিতে পরের লেগে হেরেছে।

লিগে শক্তিশালী দল বলতে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির বিপক্ষেই দ্বিতীয় লেগের খেলার বাকি রয়েছে চেলসির। কিন্তু প্রথম লেগের পরিসংখ্যান মতে দ্বিতীয় লেগেও জয় পাওয়ার সম্ভাবনা রয়েছে হ্যাজার্ড-কস্তাদের। কারণ রেড ডেভিলসদের ঘরের মাঠে প্রথম লেগে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে। আর সিটিকে তো তাদেরই মাঠে ৩-১ ব্যবধানে হারিয়েছে।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিচেস্টার সিটিকে তো এবার পাত্তাই দেয়নি চেলসি। দুই লেগেই ৩-০’র সমান ব্যবধানে হারিয়েছে কোন্তের দল। তাইতো এবারে শিরোপা জেতার সম্ভাবনা এতটা প্রবল চেলসির জন্য।

একটি কিন্তু থেকেই যাচ্ছে। চেলসিকে যতই ভাবা হোক চ্যাম্পিয়ন, এটি ইংলিশ লিগ বলে কথা। এখানে ছোট দলও বড়দের ঘাম ঝরিয়ে ছাড়ে। প্রায় ম্যাচেই অঘটন ঘটিয়ে দেয়। তাই নির্ভার থাকতে পারবে না ব্লুজরা। যেমন পারছেন না কোচ কোন্তে। ক’দিন আগেই বলা হয়েছিল আর্সেনাল ও লিভারপুল গন্ডি পার হলেই চ্যাম্পিয়নের সম্ভাবনা রয়েছে চেলসির। কিন্তু এমনটি মানতে নারাজ তিনি। এটি হয়তো প্রিমিয়ার লিগ বলেই এখনও স্বস্তি পাচ্ছেন না কোন্তে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ০৫ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।