ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

রাশিয়া বিশ্বকাপের জন্য প্রস্তুত নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
রাশিয়া বিশ্বকাপের জন্য প্রস্তুত নেইমার নেইমারের লক্ষ্যজুড়ে ২০১৮ বিশ্বকাপ/ছবি: সংগৃহীত

জন্মদিনে ভবিষ্যত আশা ও উচ্চাকাঙ্ক্ষার কথা প্রকাশ করেছেন নেইমার। ২০১৮ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন ব্রাজিলিয়ান সেনসেশন। যার হাত ধরে গত বছর অধরা অলিম্পিক গোল্ড মেডেল জয় করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

রোববার (৫ ফেব্রুয়ারি) ২৫-এ পা রাখেন বার্সেলোনা তারকা নেইমার। দেশের জার্সিতে আরও দুর্দান্ত পেলের উত্তরসূরি।

সেলেকাওদের হয়ে ইতোমধ্যেই গোলের ‘হাফ সেঞ্চুরি’ করে ফেলেছেন। সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার হতে তার সামনে রোমারিও (৫৫), রোনালদো (৬২) ও পেলে (৭৭)।

ইনজুরির কারণে ঘরের মাটিতে অনুষ্ঠিত ২০১৪ ওয়ার্ল্ডকাপের সেমিফাইনাল মিস করেছিলেন। ব্রাজিলকে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় ট্রফি এনে দিয়ে রেকর্ডবুকে নাম লেখাতে চান নেইমার। ‘রেড বুল কন্টেন্ট পুল’ সংবাদমাধ্যমে দেওয়া বিশেষ সাক্ষাতকারে ভবিষ্যত আশা ও লক্ষ্য তুলে ধরেন তিনি।

তার মধ্যে অন্যতম নিঃসন্দেহে বিশ্বকাপ জয়ের স্বপ্ন। ব্রাজিলের ‍জার্সিতে খেলতে পেরে গর্বিত নেইমার, ‘এটা আমার জন্য অনেক সম্মানের, ব্রাজিল ফুটবল টিমের হয়ে খেলে যাওয়ার স্বপ্ন দেখি। নিজের সেরা‍টা দিয়ে দলকে সাহায্য করতে চাই। আমি আশাবাদী, গোলস্কোর, রেকর্ড গড়ার কাজটা অব্যাহত ‍রাখতে পারবো, এটা আমাকে সুখী রাখে। আমি কারো চেয়ে সেরা হতে চাই না, আমার চাওয়াটা নিজেকে ছাড়িয়ে যাওয়া। আমার কাছে এটাই গুরুত্বপূর্ণ। ’

রাশিয়া বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে উদগ্রীব হয়ে আছেন নেইমার, ‘আমি উদ্বিগ্ন নই, কিন্তু ইতোমধ্যেই ওয়ার্ল্ডকাপ নিয়ে ভাবতে শুরু করেছি। আমি স্বপ্নদর্শী; আমি চিন্তা করা বন্ধ রাখতে পারবো না, কল্পনা করছি কীভাবে বিশ্বকাপ জেতা যায়। কঠোর পরিশ্রম করবো, ২০১৮ বিশ্বকাপের জন্য আমি প্রস্তুত। ’

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।