ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ম্যানইউ’র বড় জয়, সিটির নায়ক জেসুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৭
ম্যানইউ’র বড় জয়, সিটির নায়ক জেসুস ম্যানইউ ও ম্যানসিটি (ডানে)-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে ভিন্ন ম্যাচে জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। ডিফেন্ডিং চ্যাম্পিয়নস লিচেস্টার সিটিকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানইউ। আর তরুণ ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েল জেসুসে জোড়া গোলে সোয়ানসি সিটিকে ২-১ ব্যবধানে হারালো ম্যানসিটি।

রোববার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে সোয়ানসিকে আতিথিয়েতা জানায় সিটি। শুরুতেই জেসুসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

তবে দ্বিতীয়ার্ধের ৮১ মিনিটে গায়েলফি সিগার্ডসনের গোলে সমতা পায় সোয়ানসি। কিন্তু ইনজুরি সময়ে নিজের জোড়া গোল পূর্ণ করে দলের জয় নিশ্চিত করেন জেসুস।

অভিষেকের প্রথম দুই ম্যাচেই গোলের দেখা পেলেন জেসুস। সিটিজেনদের হয়ে এখন পর্যন্ত পাঁচজন ফুটবলার এমন কৃতিত্ব দেখাতে পেরেছেন। তরুণ এ তারকার কারণেই লিগে টানা তিন ম্যাচ জিতে আর্সেনাল ও লিভারপুলকে হটালো পেপ গার্দিওলার শিষ্যরা। ২৪ ম্যাচে সিটি বর্তমানে ৪৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিনে রয়েছে। সমান ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় টটেনহাম হটস্পার। আর ২৪ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি।

এদিকে রাতের অপর খেলায় হাইভোল্টেজ ম্যাচেই নামে ম্যানইউ ও লিচেস্টার। তবে বর্তমান চ্যাম্পিয়ন লিচেস্টার আর আগের মেজামে নেই যেন বাস্তবতাই পেয়ে বসেছে ক্লাউদিও রানিয়েরির শিষ্যদের। ফলে রেড ডেভিলসদের কাছে ৩-০ গোলের পরাজয় মেনে নিতে হয় দলটিকে।

তাও আবার ঘরের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামেই হারতে হলো লিচেস্টারকে। ম্যানইউর হয়ে তিনটি গোলে অবদান রাখেন হেনরিক মাখিতারায়ান, জ্লাতান ইব্রাহিমোভিচ ও হুয়ান মাতা। এ জয়ের পর লিগ টেবিলের ছয়েই রইল হোসে মরিনহোর শিষ্যরা। ২৪ ম্যাচে ৪৫ পয়েন্ট দলটির।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, ০৬ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।