ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

ছেলেদের চ্যাম্পিয়ন কক্সবাজার, মেয়েদের লালমনিরহাট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
ছেলেদের চ্যাম্পিয়ন কক্সবাজার, মেয়েদের লালমনিরহাট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুদে ফুটবলারদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজার আর মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন লালমনিরহাট। সপ্তমবারের মতো আয়োজিত দেশের সবচেয়ে বড় টুর্নামেন্ট বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনের পর্দা নেমেছে বৃহস্পতিবার।

বৃহস্পতিবার (০২ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।
 
বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়ের টুর্নামেন্টের ফাইনাল খেলে কক্সবাজারের পেকুয়ার টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সিলেটের জৈন্তাপুরের কামরাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এ খেলায় টাইব্রেকারে ৫-৪ গোলে জয় লাভ করে টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়। ট্রাইবেকারে ৫-৪ গোলের ব্যবধানে হারিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে কক্সবাজার। পুরো টুর্নামেন্টে অপরাজিত ছিল তারা।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টে মেয়েদের খেলায় রাজশাহী বিভাগের রাজশাহী জেলার চারঘাট উপজেলার বড়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে শিরোপা ঘরে নিয়েছে রংপুর বিভাগের লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়। মাত্র এক গোলে জয় তুলে নিয়েছে লালমনিরহাট।

দুপুর থেকেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম রূপ নেয় শিশু-কিশোরদের মিলনমেলায়। প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে নিরাপত্তার জোরদারে সকাল থেকেই সোচ্চার ছিল আইনশৃঙ্খলার বাহিনী। ফুটবল ফাইনাল দেখতে স্টেডিয়াম ভরে যায় প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পদচারণায়। শিশু-কিশোরদের কলকাকলীতে পুরস্কার বিরতণীর মঞ্চে উচ্ছ্বসিত ছিলেন প্রধানমন্ত্রী। স্টেডিয়ামের গ্যালারিতে ক্ষুদে ফুটবলের ক্ষুদে দর্শকের দিক হাত নেড়ে অভিনন্দনের জবাব দেন তিনি।
 
শেখ হাসিনা বিজয়ী ও বিজিত খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বঙ্গবন্ধু গোলকাপের গোল্ডেন বুট পেয়েছেন মিনার উদ্দিন বুলেট। তিনি কক্সবাজারের টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা গোল্ডকাপের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নিপু আক্তার। গোল্ডেন বুট পেয়েছেন টাঙ্গাইলের বাগুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী রুমা আক্তার।  

এসময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার, প্রাথমিক ও গণমিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম খান, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বছর ২২ ফেব্রুয়ারি থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছিল এই দুই টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা। প্রায় ২২ লাখ খুদে খেলোয়াড় এ টুর্নামেন্টে অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ০২ মার্চ ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।