ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

এনরিকের সিদ্ধান্তে বিস্মিত সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, মার্চ ৩, ২০১৭
এনরিকের সিদ্ধান্তে বিস্মিত সুয়ারেজ ছবি: সংগৃহীত

চলতি মৌসুম শেষেই বার্সেলোনার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন লুইস এনরিক। আর এমন ঘোষণায় বিস্মিত হয়েছেন ক্লাবটির উরুগুইয়ান তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

ন্যু ক্যাম্পে স্পোর্টিং গিজনকে ৬-১ গোলে হারানোর পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়ে দেন ৪৬ বছর বয়সী স্প্যানিশ কোচ এনরিক।

এনরিকের অবসর প্রসঙ্গে সুয়ারেজ জানান, ‘সত্যি কথা বলতে তিনি আমাদেরকে কিছুটা বিস্মিত করেছেন।

আমরা এমন কিছু আশা করিনি। কিন্তু, এনরিক তার সিদ্ধান্তটি বুঝেশুনে নিয়েছেন আর এটা গ্রহণযোগ্য একটি সিদ্ধান্ত। তার বিচারের ক্ষমতা আরও বেশি গ্রহণযোগ্য। কারণ কোচের ভূমিকা বেশ কঠিন। ঘণ্টার পর ঘণ্টা কাজ করতে হয়। তিনি একজন পিতা, চাইছেন নিজের মতো থাকতে। ’

কাতালানদের তিন মৌসুম ধরে সফলতার সঙ্গে কোচিং করিয়ে আসছেন এনরিক। আগামী জুনে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। চুক্তি নবায়ন করছেন না এনরিক। বলেছেন, তার বিশ্রাম প্রয়োজন। এনরিকের অধীনে আটটি শিরোপা ঘরে তোলে বার্সা। খেলোয়াড়ী জীবনের পর কোচ হিসেবে ন্যু ক্যাম্পে ফিরেই উড়ন্ত সূচনা পান। প্রথম মৌসুমেই (২০১৪-১৫) সম্ভাব্য ছয়টির মধ্যে পাঁচটি ট্রফি জেতার গৌরব অর্জন করেন।

গিজন ম্যাচ শেষে এনরিক জানান, ‘আমি সবাইকে বলতে চাই যে আগামী মৌসুমে বার্সার কোচ হিসেবে থাকছি না। এটা কঠিন, কিন্তু এ সিদ্ধান্তই নিয়েছি। আমার বিশ্রাম প্রয়োজন। সরে দাঁড়ানোর পেছনে এটাই প্রধান কারণ। আমি জানিয়ে দিয়েছি চুক্তি নবায়নের কোনো সুযোগ নেই। ক্লাবের পক্ষ থেকে আমাকে আশ্বস্ত করা হয়েছে, এখানে কোনো চাপ ছিল না। আমার ওপর আত্মবিশ্বাস রাখার জন্য ক্লাবকে ধন্যবাদ দিতে চাই। তিনটি অবিস্মরণীয় বছর পার করেছি। ’

খেলোয়াড় হিসেবে বার্সার জার্সিতে আট মৌসুম (১৯৯৬-২০০৮) খেলেছিলেন এনরিক। কাতালানদের হয়েই পা রাখেন কোচিং ক্যারিয়ারে। ২০০৮ থেকে ২০১১ পর্যন্ত বার্সা ‘বি’ টিমকে কোচিং করিয়েছেন। ২০১৪ সালে বার্সার মূল দলের প্রধান কোচ হওয়ার আগে এক মৌসুম করে রোমা ও সেল্টা ভিগোর দায়িত্বে ছিলেন। আগামী ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষেই খেলতে হবে এনরিকের শিষ্যদের।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ৩ মার্চ, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।