ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

বার্সার হয়ে রিয়ালের বিপক্ষে নামবেন রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
বার্সার হয়ে রিয়ালের বিপক্ষে নামবেন রোনালদিনহো ছবি: সংগৃহীত

আবারো স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নামতে যাচ্ছেন ব্রাজিলের তারকা ফুটবলার রোনালদিনহো। একসময় এই জার্সি গায়েই বিশ্ব ফুটবলের কিংবদন্তিদের কাতারে নিজেকে নিয়েছিলেন রোনালদিনহো।

কাতালানদের জার্সি গায়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে দেখা যাবে রোনালদিনহোকে।

বার্সা গত মাসের শুরুতে রোনালদিনহোকে ক্লাবের শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ দেয়।

বার্সার লিজেন্ডসের হয়ে রোনালদিনহো খেলবেন রিয়াল মাদ্রিদ লিজেন্ডস দলের বিপক্ষে। লেবাননের বৈরুতে এই প্রীতি ম্যাচ হবে আগামী ২৮ এপ্রিল।

নিজেদের ব্র্যান্ডকে বিশ্বজুড়ে আরও ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই সাবেক কিংবদন্তিদের আবারও মাঠে নামানোর উদ্যোগ নিয়েছে বার্সা। দ্বিতীয়বারের মতো বার্সা লিজেন্ড টিম খেলতে যাচ্ছে। কুয়েরেতারোতে গত বছরের এপ্রিলে মেক্সিকোর সাবেক তারকাদের নিয়ে গড়া টিমের বিপক্ষে অভিষেক হয়েছিল। সাবেক বার্সা তারকা হোসে মারি বাকেরোর অধীনে রোনাল্দ ডি বোয়ের, এডমিলসন, ভিতোর বাইয়া ও রিস্তো স্টইচকোভের মতো কাতালানদের সাবেক উজ্জ্বল খেলোয়াড়রা একাদশে ছিলেন।

এর আগে ন্যু ক্যাম্পে নিজেদের মাঠে লিজেন্ড টিমের প্রথম ম্যাচের সূচি ঘোষণা করে বার্সা। সেই ম্যাচের প্রতিপক্ষ ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী ৩০ জুন হাইভোল্টেজ প্রীতি ম্যাচটি উপভোগ করবে ফুটবল বিশ্ব। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়। গত বছর ম্যানইউর সাবেক তারকাদের বিপক্ষে মাঠে নামার কথা ছিল। কিন্তু, ইউরোর জন্য তা স্থগিত করা হয়। অনেকেই পেশাদার কাজে ফ্রান্সে দায়িত্বরত ছিলেন। ওল্ড ট্রাফোর্ডে ফিরতি পর্বের খেলা ২ সেপ্টেম্বর।

স্পেন লেগের চ্যারিটি ম্যাচ থেকে আয়কৃত অর্থ যাবে এফসি বার্সেলোনা ফাউন্ডেশনে। যা দিয়ে প্রাথমিকভাবে শিশুদের সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া কার্যক্রমে অংশ নিতে সাহায্য করা হবে। এদিকে, খুব শিগগিরই আরো ম্যাচ সূচি ঘোষণার ইঙ্গিত দিয়ে রেখেছে ক্লাব কর্তৃপক্ষ।

বার্সার প্রত্যাশা, তাদের লিজেন্ড টিম অনেক ফুটবলারদের জন্য সম্মান বয়ে আনতে পারবেন যারা বছরের পর বছর ধরে ক্লাবের জার্সি গায়ে জড়িয়েছেন এবং বার্সার নাম ও সাবেক খেলোয়াড়দের মূল্যবোধ বিশ্বব্যাপী ছড়িয়ে দেবে।

পিএসজি থেকে ২০০৩ সালে বার্সায় যোগ দেন রোনালদিনহো। বার্সায় ৫ বছর থাকাকালে রোনালদিনহো দুটি লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছিলেন। কাতালানদের হয়ে সব ধরনের টুর্নামেন্টে ২০৭ ম্যাচে করেছেন ৯৪ গোল। এই ক্লাবে থাকাকালে দু’বার ফিফার বর্ষসেরা ফুটবলারও (২০০৪ ও ২০০৫) হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ০৪ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।