ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

মেসির জোড়া গোলে বার্সার বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৮ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় লিওনেল মেসি-ছবি:সংগৃহীত

লিওনেল মেসির জোড়া গোল ও দুটি অ্যাসিস্টে বড় জয় পেল বার্সেলোনা। ঘরের মাঠে সেল্টা ভিগোকে ৫-০ ব্যবধানে হারালো লুইস এনরিক শিষ্যরা। দলের হয়ে আরও একটি করে গোল করেন নেইমার, ইভান রাকিটিচ ও স্যামুয়েল উমতিতি।

লা লিগায় শনিবার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে মাঝারি মানের দল সেল্টাকে আতিথিয়েতা জানায় বার্সা। তবে দারুণ আধিপত্য বিস্তার করে ম্যাচটি একপেশে করে রাখে কাতালানরা।

এ জয়ের ফলে রিয়াল মাদ্রিদ থেকে এক ম্যাচ বেশি খেলে শীর্ষ অবস্থান ধরে রাখলো দলটি।

এদিন গোলের শুরুটা করেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। খেলার ২৪ মিনিটে সার্জিও বুসকেটস মাঝ মাঠ থেকে পাস দিলে প্রায় একক দক্ষতায় বল নিয়ে জালে শট করেন। আর এতেই ১-০ গোলের লিড পায় বার্সা। গোল ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। মেসি পেনাল্টি বক্সে বল ঠেলে দিলে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে শট করে গোলটি করেন ব্রাজিল তারকা। পরে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে স্বাগতিকরা। ফলে লিড বাড়াতে বেশি সময় লাগেনি দলটির। ৫৭ মিনিটে ডি বক্সে নেইমার পাস দেন মেসিকে। মেসি সেটি গোলবারের সামনে থাকা রাফিনহার কাছে পাঠান, রাফিনহা আবার রাকিটিচের কাছে বল ঠেলে দিলে তা থেকে গোল করেন ক্রোয়েশিয়ান এ মিডফিল্ডার।

ম্যাচের ৬১ মিনিটে জটলা থেকে বার্সার চতুর্থ গোলটি করেন ফ্রেঞ্চ ডিফেন্ডার উমতিতি। আর তিন মিনিট পরেই সেল্টার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মেসি। আবার প্রায় মাঝ মাঠ থেকে বল একাই নিয়ে এসে গোল করেন তিনি। খেলার বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এ জয়ের ফলে ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই রইল বার্সা। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রিয়াল।

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, ০৫ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।