ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

আর্সেনাল অধ্যায়ের ইতি টেনে পিএসজিতে ওয়েঙ্গার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
আর্সেনাল অধ্যায়ের ইতি টেনে পিএসজিতে ওয়েঙ্গার! ওয়েঙ্গারের আর্সেনাল ছাড়ার সম্ভাবনা ক্রমেই জোরালে‍া হচ্ছে/ছবি: সংগৃহীত

এমিরেটস স্টেডিয়ামে আর্সেন ওয়েঙ্গার ভবিষ্যৎ প্রশ্নের মুখে! দীর্ঘ ২০ বছরেরও অধিক সময় ধরে আর্সেনালের দায়িত্বে এ হাইপ্রোফাইল কোচ। ইংলিশ জায়ান্টদের অনেক সাফল্যের নেপথ্য কারিগরের সময়টা ভালো যাচ্ছে না।

চলতি মৌসুম শেষেই তার আর্সেনালের অধ্যায়ের ইতি দেখছেন গানারদের সাবেক ইংলিশ মিডফিল্ডার পল মারসন। তার চোখে, আগামী মৌসুমে দেশে ফিরে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির ডাগআউটে দেখা যেতে পারে ওয়েঙ্গারকে।

প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে পিছিয়ে আর্সেনাল। ২৬ ম্যাচ শেষে পঞ্চাশ পয়েন্টে পঞ্চম। সবশেষ লিগ ম্যাচে লিভারপুলের মাঠে ৩-১ ব্যবধানে হার মানতে হয়। বায়ার্ন মিউনিখের মাঠে প্রথম লেগে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় অনেকটাই নিশ্চিত! সব মিলিয়ে চাপের মুখে ৬৭ বছর বয়সী ওয়েঙ্গার। বর্তমান চুক্তিও শেষের পথে (চলতি মৌসুম পর্যন্ত)।

এ মৌসুমেই সেভিয়া ছেড়ে পিএসজির দায়িত্ব কাঁধে নেন ইউনাই এমেরি। কিন্তু, তার অধীনে ঘরোয়া লিগের আধিপত্য ধরে রাখতে সংগ্রাম করতে হচ্ছে। মোনাকোর সঙ্গে চলছে শীর্ষস্থানের লড়াই। যদিও চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনাকে ৪-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে পিএসজি। এমেরিকে কোচের পদ থেকে সরিয়ে দিয়ে ওয়েঙ্গারকে টানবে কী ফ্রেঞ্চ জায়ান্টরা!

স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে মারসন বলেন, ‘বিশ্বজুড়ে ওয়েঙ্গোরের অনেক সুনাম। তিনি ওয়ার্ল্ডের সব খেলোয়াড়কে চেনেন। তার খ্যাতি অসাধারণ। আমি মনে করি, পিএসজি চ্যাম্পিয়নস লিগ জিততে পারবে না এবং মোনাকো যেভাবে খেলছে ফ্রেঞ্চ লিগ জিততে পারবে কিনা তাও নিশ্চিত নয়। যদি একজনের ওপর বাজি রাখি, আমি বলবো আগামী মৌসুমে তিনি (ওয়েঙ্গার) পিএসজির কোচ হবেন। ’

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ৫ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।