ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

এফএ কাপের সেমিতে আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৭
এফএ কাপের সেমিতে আর্সেনাল এফএ কাপের সেমিতে আর্সেনাল/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখ দুঃস্বপ্ন ভুলে এফএ কাপে স্বরূপে আর্সেনাল। লিংকন সিটিকে ৫-০ গোলে উড়িয়ে সেমিফাইনালে পা রেখেছে গানাররা। এর আগে শেষ আটের অপর ম্যাচে মিডলসব্রোকে ২-০ ব্যবধানে হারিয়ে প্রথম দল হিসেবে সেমিতে জায়গা করে নেয় ম্যানচেস্টার সিটি।

বায়ার্নের কাছে হোম ও অ্যাওয়ে দুই ম্যাচেই ৫-১ গোলে (১০-২ অ্যাগ্রিগেট) হারের লজ্জায় ডোবে ইংলিশ জায়ান্টরা। এর মধ্য দিয়ে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসে টানা সাতবার নকআউট পর্ব (শেষ ষোলো) থেকে বিদায় নেয় আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

...হতাশা ভুলে ঘরোয়া টুর্নামেন্টে ঘুরে দাঁড়িয়েছে আর্সেনার। চাপের মুখে থাকা কোচ ওয়েঙ্গারও কিছুটা স্বস্তিতে! হোক না পঞ্চম সারির দল। এমিরেটস স্টেডিয়ামে লিংকন সিটিকে বড় ব্যবধানে হারিয়েই নিজেদের ঝালিয়ে নিয়েছে ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধের যোগ করা সময়ে থিও ওয়ালকোটের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল। ৫৩ মিনিটে স্বাগতিকদের ব্যবধান দ্বিগুন করেন অলিভিয়ের জিরুদ। পাঁচ মিনিট বাদে লিংকন ডিফেন্ডার লুক ওয়াটারফল আত্মঘাতী গোল করে বসেন। ৭২ মিনিটে আলেক্সিস সানচেজ ও তিন মিনিট পর স্কোরশিটে নাম লেখান অ্যারন রামসি।

...মিডলসব্রোর হোম ভেন্যুতে জয়োল্লাসে মাতে সিটিজেনরা। খেলা শুরুর তিন মিনিটেই লিড এনে দেন স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড সিলভা। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে সতীর্থদের উদযাপনের মধ্যমনি বনে যান আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। নির্ধারিত সময় শেষে সেমি নিশ্চিতের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।