ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

সিমিওনের গ্রিজম্যানকে হারানোর ভয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
সিমিওনের গ্রিজম্যানকে হারানোর ভয় অ্যান্তোনি গ্রিজম্যান ও দিয়েগো সিমিওন/ছবি: সংগৃহীত

অ্যাতলেতিকো ‍মাদ্রিদে অ্যান্তোনি গ্রিজম্যানের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন দিয়েগো সিমিওন। আর্জেন্টাইন কোচের কথায় ফ্রেঞ্চ তারকাকে হারানোর ভয়। দু’দিন আগে ২৬-এ পা রাখা গ্রিজম্যানের ক্লাব ছাড়ার সম্ভাবনার গুজব ক্রমেই বাড়ছে। তাকে দলে ভেড়াতে আগ্রহী ক্লাবগুলোর মধ্যে অন্যতম ম্যানচেস্টার ইউনাইটেড।

ওয়ার্ল্ড ফুটবলে ফরোয়ার্ডদের চাহিদায় নিঃসন্দেহে প্রথম সারিতে থাকবেন গ্রিজম্যান। সম্প্রতি নিজেই বলেছেন, বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা এমনকি অ্যাতলেতিকোর নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের হয়ে খেলতে পারাটা স্বপ্নের মতো।

গ্রিজম্যানকে ভাগিয়ে আনতে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে ইংলিশ জায়ান্ট ম্যানইউর নাম। এক সাক্ষাৎকারে শিষ্যকে হারানোর ঝুঁকির কথা ব্যক্ত করেন সিমিওন। টেনে আনেন গত মৌসুমের প্রসঙ্গ। আরেকটি চ্যাম্পিয়নস লিগের ফাইনালে হারের পর কোচ হিসেবে তার ভিসেন্তে কালদেরনে থাকাটা হুমকির মুখে পড়েছিল!

গ্রিজম্যানের কথাতেই নাকি থেকে যান সিমিওন, ‘সে আমাকে বলেছিল, যদি আপনি থাকেন আমি থাকবো। আমি হ্যাঁ বলেছিলাম, কেন আমি থাকবো না?’ এরপর সবকিছুর জন্য আবারো তারা একসঙ্গে কাজ শুরু করেন।

কিন্তু, বর্তমান প্রেক্ষাপটটা ভিন্ন। এ নিয়ে সিমিওন বেশ উদ্বিগ্ন বটে, ‘এ মুহূর্তে কী হবে তা আমি জানি না। সে এখানে থাকবে কিনা তাও আমাকে বলেনি। আমি দিয়েগো কস্তা বা রাদামেল ফ্যালকাওয়ের জন্যও কিছু করতে পারেনি। এটা পরিষ্কার যে, যতদিন সে (গ্রিজম্যান) থাকবে টিম ও ক্লাবের অগ্রগতিও অব্যাহত থাকবে। ’

২০১৪ সালে ছয় বছরের চুক্তিতে রিয়াল সোসিয়েদাদ ছেড়ে অ্যাতলেতিকোয় নাম লেখান গ্রিজম্যান। এখন পর্যন্ত সব মিলিয়ে ১৪৭ ম্যাচে প্রতিপক্ষের জালে ৭৯ বার বল জড়িয়েছেন ২০১৬ ইউরোর ‘গোল্ডেন বল’ ও ‘গোল্ডেন বুট’ জয়ী।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।