ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

‘ফুটবলের বড় অভিনেতা নেইমার’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
‘ফুটবলের বড় অভিনেতা নেইমার’ ছবি: সংগৃহীত

‘ফুটবলের মাঠে নেইমারের থেকে বড় কোনো অভিনেতা নেই’-ব্রাজিল সেনসেশনকে এভাবেই খোঁচা দিয়েছেন সেল্টিকের ডিফেন্ডার মিকায়েল লাস্টিগ। এমনটি বলার পেছনে লাস্টিগ কারণও ব্যাখ্যা করেছেন।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের সেল্টিকের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। সে ম্যাচে সেল্টিকের সুইডিস ডিফেন্ডার লাস্টিগের সঙ্গে ধাক্কা লেগে পড়ে গিয়েছিলেন বার্সার তারকা নেইমার।

তবে, লাস্টিগ জানাচ্ছেন, খুব অল্পই স্পর্শ লেগেছিল নেইমারের সঙ্গে। তার অভিনয় গুণেই ম্যাচ রেফারি ফাউলের বাঁশি বাজান।

সে ম্যাচে নেইমারের কৌশলগত এমন ডাইভে মোটামুটি ক্ষেপেই গিয়েছিলেন লাস্টিগ। মাঠেই কাতালান তারকার সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়েছিলেন।

সেল্টিকের সঙ্গে ছয় মৌসুম কাটানো লাস্টিগ জানান, ‘নেইমার ফুটবল বিশ্বের সবচেয়ে বড় অভিনেতা। সে খুব অল্পতেই মাঠে পড়ে যাওয়া অভিনয় করে। তাকে আপনি খুব আলতো করে স্পর্শ করলেও সে পড়ে যাবে। আপনি তাকে ছুঁতেই পারবেন না। তার মতো অভিনেতা হয় না!’

চ্যাম্পিয়ন্স লিগের আসরে ২০১২ সালের পর থেকে বার্সার বিপক্ষে ছয়বার মুখোমুখি হয়েছিলেন লাস্টিগ। এর মধ্যে চারটি ম্যাচে নেইমারের প্রতিপক্ষ ছিলেন। চার গোল আদায় করেছিল ব্রাজিল তারকা।

লাস্টিগ আরও জানান, ‘আমি বলব ফুটবলের শ্রেষ্ঠ অভিনেতা নেইমার! মাঠে তার এমন অভিনয় বিশেষ কিছু প্রমাণ করবে না। কিন্তু, এটা ঠিক যে নেইমার আমাদের থেকেও দুর্দান্ত ফুটবলার। ’

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ২৩ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।