ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

আর্জেন্টিনার কোচ পদে আত্মবিশ্বাসী বাউজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৭
আর্জেন্টিনার কোচ পদে আত্মবিশ্বাসী বাউজা আর্জেন্টিনার কোচ পদে আত্মবিশ্বাসী এদগার্দো বাউজা/ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার কোচের পদ থেকে বরখাস্ত হওয়ার গুজব উড়িয়ে দিয়েছেন এদগার্দো বাউজা। চাকরি ধরে রাখার পাশাপাশি আলবিসেলেস্তেদের বাছাইপর্বের বাধা পেরিয়ে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

সে যাই হোক, বাতাসে জোর গুঞ্জন ২০১৮ ওয়ার্ল্ডকাপ কোয়ালিফাইংয়ে বাজে ফর্মের কারণে বাউজাকে অব্যাহতি দিতে পারে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। সবশেষ ম্যাচে বলিভিয়ার মাঠে ২-০ গোলে হেরে পয়েন্ট টেবিলের পাঁচে নেমে গেছে মেসিবিহীন আর্জেন্টিনা।

এক সাক্ষাৎকারে বাউজা বলেন, ‘কোচ হিসেবে কাজ অব্যাহত রাখার জন্য আমি ‍আত্মবিশ্বাসী। আমি এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার সঙ্গে কথা বলেছি এবং ভবিষ্যৎ নিয়ে আমরা পরিকল্পনা করেছি। বোর্ড আমাকে সমর্থন দিচ্ছে না এমনটি অনুভব করছি না। ’

‘যদি আমি বরখাস্ত হই, তা মেনে নেব এবং বাড়ি চলে যাব। কিন্তু, এখনো আমি মনে করি আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারে। আমি এখনো মনে করি আমরা ওয়ার্ল্ডকাপে উত্তীর্ণ হবো। ’-যোগ করেন বাউজা।

শেষ পর্যন্ত বাউজাকে অপসারণ করা হবে কিনা সেটিই এখন দেখার বিষয়! তার উত্তরসূরি হিসেবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে চিলির কোপা আমেরিকা জয়ী (২০১৫) আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলির নাম। যিনি গত বছরের জুনে স্প্যানিশ ক্লাব সেভিয়ার দায়িত্ব কাঁধে নেন।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আর মাত্র চারটি করে ম্যাচ বাকি। আর্জেন্টিনার প্রতিপক্ষ উরুগুয়ে, ভেনেজুয়েলা, পেরু ও ইকুয়েডর। রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিতে পঞ্চম স্থানে দলকে প্লে-অফের বাধা পেরোতে হবে।

প্রসঙ্গত, বলিভিয়ার আগে চিলির বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচটিতে সহকারী রেফারির সঙ্গে বাজে আচরণের দায়ে লিওনেল মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করে ফিফা। আপিলের সুযোগ থাকছে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ৪ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।