ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

‘সমর্থকরাই ক্লাবের জয় চায় না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৭
‘সমর্থকরাই ক্লাবের জয় চায় না’ ছবি:সংগৃহীত

আর্সেন ওয়েঙ্গারের কোচিং ভবিষ্যত নিয়ে আর্সেনালে বিতর্ক চলছেই। ইংলিশ প্রিমিয়ার লিগে দলটির অবস্থানও বেশ খারাপের দিকে। হারিয়েছে শীর্ষ চারের অবস্থান। আর এভাবে লিগ শেষ করলে চ্যাম্পিয়নস লিগেও জায়গা হারাবে।

এমনই অবস্থায় নিজ দলের সমর্থকরাই এখন গানারদের হার কামনা করছে। এমনটিই জানিয়েছে দলটির সাবেক কিংবদন্তি পল মারসন।

উত্তর লন্ডনে ক্লাবটির বস ওয়েঙ্গারকে সরাতে প্রতিনিয়তই সমর্থকদের আন্দোলন চলছে। ভক্তরা আর চান না ২০ বছরের বেশি সময় ধরে কোচিং করানো এই ফ্রেঞ্চম্যানকে। তবে গুঞ্জন শোনা যাচ্ছে জায়ান্ট দলটির সঙ্গে আরও দুই বছরের চুক্তি করতে যাচ্ছেন ওয়েঙ্গার। কিন্তু মারসনও মনে করেন, ওয়েঙ্গারকে এবার তার পদ থেকে সরে যাওয়া উচিৎ।  

মারসন জানিয়েছেন, ‘আর্সেনালের সমর্থকরাই এখন নিজ দলের পরাজয় কামনা করে। ওয়েঙ্গারের থাকা, না থাকাটা এখনও কোনো পার্থক্য গড়ে দিচ্ছে না। তবে সমর্থকরা দিন দিন দলের প্রতি আগ্রহ হারাচ্ছে। ’

সাবেক এ মিডফিল্ডার আরও বলেন, ‘গতবার যখন লিচেস্টার সিটি শিরোপা জিতেছিল, তখন আমি বলেছিলাম এই মৌসুমে আর্সেনাল না জিতলে বড় ধরনের সমস্যা হয়ে যাবে। তবে দীর্ঘ সময় চলে গেলেও একই অবস্থা বিরাজ করছে। যাতে ভক্তরা হতাশই হয়েছে। ’

‘মূল সমস্যা হচ্ছে এখানে তার (ওয়েঙ্গার) প্রচুর ক্ষমতা রয়েছে। আর্সেনালে তিনি সব নিয়ন্ত্রণ করেন। কেউ তাকে কিছু বলে না, যা এক ধরনের ঔদ্ধত্য, আর এটি কোনোভাবেই ভালো ঘটনা নয়। তিনি বলছেন তার ভবিষ্যত তিনি নিজেই ঠিক করবেন। এটা খুবই খারাপ। ’ যোগ করেন মারসন।

লিগে ২৮ ম্যাচে শেষে ৫১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রয়েছে আর্সেনাল। ২৯ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা চেলসি প্রায় শিরোপা নিশ্চিত করে ফেলেছে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ০৪ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।