ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

বার্সার রক্ষণ দুর্বলতার সুযোগ নেবে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৭
বার্সার রক্ষণ দুর্বলতার সুযোগ নেবে জুভেন্টাস বার্সার দুর্দান্ত আক্রমণভাগের বিপরীতে ‘দুর্বল’ রক্ষণভাগের সুযোগ নেবে জুভেন্টাস/ছবি: সংগৃহীত

বার্সেলোনার রক্ষণভাগের ‘দুর্বলতা’ কাজে লাগানোটাই হবে জুভেন্টাসের চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল জয়ের স্বপ্নপূরণে মূল চাবিকাঠি। অভিজ্ঞ ইতালিয়ান কোচ ফ্যাবিও ক্যাপেলো এমনটিই মনে করেন।

আগামী মঙ্গলবার (১১ এপ্রিল) শেষ আটের প্রথম লেগে জুভিদের মাঠে নামবে বার্সা। খেলা শুরু ‍বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়।

আটদিন পর (বুধবার) একই সময়ে ন্যু ক্যাম্পে সেমি নির্ধারণী ফিরতি পর্বের ম্যাচ।

২০১৫ সালের ফাইনালে মুখোমুখি হয়েছিল বার্সা-জুভেন্টাস। মেসি-নেইমার-সুয়ারেজদের আক্রমণাত্মক ফুটবলের সামনে ৩-১ গোলে হেরে মাঠ ছাড়ে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

ক্যাপেলোর চোখে, বার্সার মৌলিক সমস্যা রক্ষণভাগে। তবুও তার কথায় ফেভারিট কাতালানরাই, ‘কীভাবে ডিফেন্স সামলাতে হয় তা বার্সা জানে না, জুভেন্টাসের ক্ষেত্রে ব্যতিক্রম। বার্সার বিপক্ষে ৯৫ মিনিট পর্যন্তও স্বস্তিতে থাকতে পারবে না জুভিরা। কারণ তারা তিন বা চার মিনিটের মধ্যেই ফলাফল ঘুরিয়ে দিতে পারে। ’

নাপোলির মাঠে সবশেষ লিগ ম্যাচে ১-১ গোলে ড্র করা জুভেন্টাসের পারফরম্যান্সের সমালোচনা করেন ক্যাপেলো, ‘আমি নাপোলির বিপক্ষে জুভেন্টাসের ড্র দেখেছি। আমি তাদের নিয়ে খুব বেশি আশাবাদী না। তারা খুবই দুর্বল এবং ঠিকমতো খেলতে পারেনি। নাপোলি ভালো চাপিয়েছে এবং বার্সাও যদি তেমনটি করে সমস্যা হবে। ’

পিএসজির বিপক্ষে ঐতিহাসিক প্রত্যাবর্তনে দারুণ ছন্দ নিয়েই জুভিদের মোকাবেলা করবে বার্সা। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এ প্রথম কোনো দল ৪-০ ব্যবধানে পিছিয়ে থেকেও নকআউট পর্বের বাধা পেরিয়েছে। ন্যু ক্যাম্পে ৬-১ (৬-৫ অ্যাগ্রিগেট) গোলের জয়ে রূপকথার জন্ম দেন লুইস এনরিকের শিষ্যরা। পোর্তোকে দুই লেগ মিলিয়ে ৩-০ অ্যাগ্রিগেটে হারিয়ে শেষ ষোলোর বাধা পার করে জুভেন্টাস।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ৪ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।