ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

কলকাতায় সনি নর্দেই হারালো আবাহনীকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৭
কলকাতায় সনি নর্দেই হারালো আবাহনীকে ..

এএফসি কাপে টানা দুই ম্যাচেই হারল আবাহনী। প্রথম ম্যাচে নিজেদের মাঠে ঢাকায় মাজিয়ার কাছে ২-০ গোলে হারের পর এবার ভারতের মাটিতে গিয়ে মোহনবাগানের বিপক্ষে ৩-১ গোলে হারলো আবাহনী।

কলকাতার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে মঙ্গলবার (০৪ এপ্রিল) দ্রাগো মামিচেরঅধীনে আবাহনী ভারতের মাটিতে দাপট দেখিয়েই শুরু করেছিল। আকাশী-নীলরা স্বাগতিকদের জালে বল জড়িয়ে লিডও নিয়েছিল।

কিন্তু, এরপরই তিন তিনটি গোল হজম করতে হয় কলকাতা মোহনবাগানের কাছে।

ঢাকার ফুটবলের সঙ্গে পরিচিত সনি নর্দেই ম্যাচের ভাগ্য গড়ে দেন। কয়েক বছরআগেই ঢাকার মাঠ মাতিয়ে যাওয়া হাইতিয়ান ফরোয়ার্ড সনি নর্দে মোহনবাগানকে জয় পাইয়ে দিয়েছেন।

ম্যাচের ২১ মিনিটের মাথায় এগিয়ে যায় আবাহনী। নাবিব নেওয়াজ জীবনের অ্যাসিস্ট থেকে বিদেশি ফরোয়ার্ড জোনাথন ডেভিডের গোলে লিড নেয় ঢাকার দলটি। এরপরই যেন ঝিমিয়ে পড়ে আবাহনী। রক্ষণের পাশাপাশি ফিনিশিংয়ের দুর্বলতায় আর ঘুরে দাঁড়ানো হয়নি তিন গোল হজমের পর। প্রথমার্ধের যোগ করা সময়ে সনি নর্দের পাস থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান জেজে লালপেখলুয়া (১-১)।

এই স্কোরেই বিরতিতে যায় দুই বাংলার দুই জায়ান্ট দল। বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৮ মিনিটের মাথায় মোহনবাগানের জাপানিজ তারকা ইউসা কাৎসুমিরঅ্যাসিস্ট থেকে দলের দ্বিতীয় গোলটি করেন বলবন্ত সিং (২-১)। খেলার ৮৭ মিনিটেমোহনবাগানের হয়ে তৃতীয় গোলটি করেন বাংলাদেশের মাঠে এক সময় শেখজামাল ও শেখ রাসেলে খেলা হাইতিয়ান তারকা সনি নর্দে।

এর ফলে, এএফসি কাপের ম্যাচে ভারতের দল মোহনবাগানের কাছে ৩-১ ব্যবধানেহারতে হয় ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়নদের। আর বেঙ্গালুরু এফসির কাছে ২-১গোলে হেরে টুর্নামেন্ট শুরু করা মোহনবাগান এই প্রথম জয়ের স্বাদ পেল।

আগামী ১৮ এপ্রিল ‘ই’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে বেঙ্গালুরুর বিপক্ষে খেলবেআবাহনী।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, ০৪ এপ্রিল ২০১৭
এমআরপি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।