ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

সমালোচনার তোয়াক্কা করেন না মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৭
সমালোচনার তোয়াক্কা করেন না মেসি সমালোচনার তোয়াক্কা করেন না মেসি-ছবি:সংগৃহীত

ক্লাব না জাতীয় দল, লিওনেল মেসি কার হয়ে খেলতে বেশি ভালোবাসেন? এমন প্রশ্ন প্রায়ই ওঠে। কারণটাও স্বাভাবিক। ক্লাবের হয়ে যতটা উজ্জ্বল তিনি, আর্জেন্টিনার হয়ে ততটাই নিশ্চুপ। আর এ নিয়েই সমালোচনায় পড়েন মেসি। তবে এমন সমালোচনার তোয়াক্কা করেন না পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

সম্প্রতি নিজ ক্লাব বার্সেলোনার হয়ে ফর্মের তুঙ্গেই রয়েছেন মেসি। তবে জাতীয় দল আর্জেন্টিনার হয়ে নিজেকে মেলে ধরতে ফের ব্যর্থ হচ্ছেন।

বিশ্বসেরা এ স্ট্রাইকার আলবেসেলিস্তাদের হয়ে এখন পর্যন্ত একটি সাফল্যই পেয়েছেন। ২০০৮ সালে অলিম্পিকে স্বর্ণ জয়ই তার একমাত্র অর্জন। যেখানে তার অধীনে ২০১৪ বিশ্বকাপের ফাইনাল ও ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার ফাইনালে গিয়েও ব্যর্থ ম্যারাডোনার দেশ।

বর্তমানে আর্জেন্টিনার হয়ে নিষেধাজ্ঞার মধ্যে আছেন মেসি। চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে রেফারিকে গালি দেওয়ার অভিযোগে নিষিদ্ধ হন তিনি। এ নিয়েও সমালোচনা হয়েছে তার নামে।

তবে ২৯ বছর বয়সী এ তারকা মনে করেন না এমন সমালোচনার দ্বারা তার ক্ষতি হচ্ছে, ‘আমার বিরুদ্ধে যে সমালোচনা করা হচ্ছে, তা নিয়ে আমি উদ্বিগ্ন নই। কারণ আমি জানি আসলে কি হয়েছে। ’

মেসি আরও বলেন, ‘আমি মনে করি সমর্থকরা সবসময় আমাদের জয় চায় ও আমাদের থেকে শিরোপা আশা করে। কিন্তু জাতীয় দলের হয়ে যারা খেলে তারও তো এটা আশা করে। ২০০৮ সালের অলিম্পিক স্বর্ণ আমার কাছে অনেক কিছু। কারণ ক্যারিয়ারে ফুটবলাররা এটি একবারই খেলতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ০৫ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।