ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

মোরাতার হ্যাটট্রিকে শীর্ষেই রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
মোরাতার হ্যাটট্রিকে শীর্ষেই রিয়াল ছবি:সংগৃহীত

আলভারো মোরাতার হ্যাটট্রিকে দুর্বল লেগানসের বিপক্ষে ৪-২ ব্যবধানে জিতে লা লিগার শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। দলের হয়ে অপর গোলটি করেন জেমস রদ্রিগেজ। এই ম্যাচের ঘণ্টাখানেক আগে লিওনেল মেসির জোড়া গোলে সেভিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতে শীর্ষে উঠেছিল বার্সেলোনা।

বুধবার রাতে অবনমনের শঙ্কায় থাকা লেগানসের মাঠ স্তাদিও মিউনিসিপাল ডি বুটারকুইয়ে আতিথিয়েতা নিতে যায় জিনেদিন জিদান শিষ্যরা। তবে ব্যস্ত সূচির কারণে এ ম্যাচে বিশ্রামে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও টনি ক্রুস।

দলে থাকলেও মাঠে নামা হয়নি দলের আরেক সেরা স্ট্রাইকার করিম বেনজেমা।

বিবিসি খ্যাত তিন তারকা না থাকলেও মাঠের খেলায় প্রভাব ফেলতে দেননি দলের চতুর্থ স্ট্রাইকার স্প্যানিশ মোরাতা। জ্বলে ওঠেন কলম্বিয়ান তারকা রদ্রিগেজও। ফলে ম্যাচের ১৫তম মিনিটে মার্কো অ্যাসেনসিও অ্যাসিস্টে এ মিডফিল্ডারই দলের লিড এনে দেন।

তিন মিনিট পরেই গোল ব্যবধান দ্বিগুণ করেন মোরাতা। আর ২৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন জুভেন্টাসের সাবেক এ তারকা। তবে সুযোগ পেয়ে গোল ব্যবধান কমিয়ে আনে লেগানস। ৩২ ও ৩৪ মিনিটে আপ্পেলট পিরেস ও লুসিয়ানো গোল করলে ব্যবধান দাঁড়ায় ৩-২এ। আর এই স্কোর নিয়েই বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য নিজের হ্যটট্রিক পূরণ করেন মোরাতা। সেই রদ্রিগেজের অ্যাসিস্ট থেকেই হেডের মাধ্যমে নিজের তৃতীয় গোলটি করেন তিনি। যদিও গোলটিতে বিতর্ক রয়েছে।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে জিনেদিন জিদান শিষ্যরা। আর এ জয়ের ফলে ২৯ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখলো গ্যালাকটিকোরা। এক ম্যাচে বেশি খেলে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে বার্সা।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ০৬ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।