ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

কাতালানদের হয়ে ইনিয়েস্তার ৭০০ ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
কাতালানদের হয়ে ইনিয়েস্তার ৭০০ ম্যাচ আন্দ্রেস ইনিয়েস্তা-ছবি:সংগৃহীত

বার্সেলোনার হয়ে ক্যারিয়ারের ৭০০তম ম্যাচের মাইলফলকে পৌঁছে গেলেন আন্দ্রেস ইনিয়েস্তা। দলটির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এই রেকর্ড স্পর্শ করেন অভিজ্ঞ এ তারকা। জাভির পর ক্লাবটির দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলার তিনি।

বুধবার লা লিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে খেলেই এই মাইলফলকে পৌঁছান ইনিয়েস্তা। যেখানে লিওনেল মেসির জোড়া গোল ও সুয়ারেজের একটি গোলে ৩-০ ব্যবধানে জয় পায় কাতালানরা।

আর ম্যাচটি শেষে ইনিয়েস্তাকে ‘ফুটবল আর্টিস্ট’ হিসেবে আখ্যা দেন কোচ লুইস এনরিক।

চলতি মৌসুমে দলে আসা-যাওয়ার মধ্যে আছেন ইনিয়েস্তা। বয়স ৩২ হওয়াতে প্রায়ই ইনজুরিতে পড়তে হয় তাকে। তবে তার মাঠের পারফরম্যান্স আসছে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে সুফল বয়ে আনবে বলে মনে করেন এনরিক।

ইনিয়েস্তার প্রশংসা করে এনরিক বলেন, ‘তার খেলা দেখতে অসাধারণ লাগে। তার গতিবিধি, সে জানে কোথায় ফুটবলারদের পজিশন। সে একজন ফুটবল আর্টিস্ট, একজন জিনিয়াস। সে মাঝে মাঝে খারাপ খেলাকে ভালোর দিকে নিয়ে যায়। একজন শিল্পির মতো। বিশ্বের প্রতিটি শিশুর জন্য সে উদাহারণ। সব মানুষের জন্যই। কখনো বাজে ভঙ্গি করে না, কখনো খারাপ আচরণ না। ’

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ০৬ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।