ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

কোণঠাসা বাউজার পাশে এএফএ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৭
কোণঠাসা বাউজার পাশে এএফএ আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে পাশে পাচ্ছেন চাপের মুখে থাকা কোচ এডগার্দো বাউজা/ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বে ধুঁকছে আর্জেন্টিনা। বলিভিয়ার কাছে হারের পর থেকেই প্রবল সমালোচনার মুখে কোচ এডগার্দো বাউজা। তাকে বরখাস্ত করারও জোরালো দাবি ওঠে। তবে খানিকটা স্বস্তি পাচ্ছেন বাউজা। তার পাশে দাঁড়িয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে আর্জেন্টিনার অবস্থান নড়নড়ে। পঞ্চম স্থানে নেমে গেছে আলবিসেলেস্তেরা।

১৪ ম্যাচের মধ্যে মাত্র ৬টিতে জয়ের দেখা পায় দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর মাত্র চারটি ম্যাচ বাকি। পঞ্চম স্থানে থাকা দলকে প্লে-অফের বাধা পেরোতে হবে।

কোচের পদ থেকে অপসারণ করার গুঞ্জন উঠলেও বাউজার ওপর এখনো আস্থা রাখছেন এএফএ’র নতুন নির্বাচিত প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া, ‘তিনিই (বাউজা) কোচ যার দায়িত্বে আজ ন্যাশনাল টিম। এখানে একটি চুক্তি রয়েছে। আমাদের কাজ চালিয়ে যেতে হবে, একে অপরকে জানতে হবে। ’

‘বাউজা খুবই ভালো। আমি সবার মতো ভাবতে পারি না। আমি এএফএ’র প্রেসিডেন্ট। এখানে একজন কোচ আছেন যিনি চুক্তির আওতাধীন। ’-যোগ করেন তাপিয়া।

আগামী আগস্ট-সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ে ও ভেনেজুয়েলা ম্যাচের আগে জুনে অস্ট্রেলিয়ায় ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। প্রসঙ্গত, সবার আগে রাশিয়া ওয়ার্ল্ডকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে সেলেকাওরা।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ৭ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।