ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

না ঘুমালে ডার্বি দেখবেন এনরিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৭
না ঘুমালে ডার্বি দেখবেন এনরিক ছবি: সংগৃহীত

লা লিগায় মৌসুমের প্রথম দেখায় ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে ঘরের মাঠেই হারের (৩-০) লজ্জায় ডুবেছিল অ্যাতলেতিকো মাদ্রিদ। এবার সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেবে দিয়েগো সিমিওনের শিষ্যরা। মাদ্রিদ ডার্বির ফিরতি পর্বের ম্যাচটিতে দৃষ্টি রাখবে পুরো বিশ্ব ফুটবল।

আর এমন ম্যাচে বসে থাকবেন না ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনার কোচ লুইস এনরিক। শনিবার (৮ এপ্রিল) বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

মাদ্রিদ ডার্বির ম্যাচটি দেখবেন বলে জানিয়েছেন এনরিক।

লিগ শিরোপা পুনরুদ্ধারের (সবশেষ ২০১১-১২) মিশনে জয় ভিন্ন কিছু ভাবছে না জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। একই দিন রাতে (বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে একটায়) মালাগার বিপক্ষে মাঠে নামবে এনরিকের বার্সা।

শিরোপা ধরে রাখার লড়াইয়ে জয় নিয়েই মাঠ ছাড়তে চাইবে রিয়াল আর অ্যাতলেতিকো। তবে, বর্তমান চ্যাম্পিয়ন বার্সাও যে পিছিয়ে থাকবে না। বার্সার সঙ্গে শিরোপার লড়াইয়ে সবচেয়ে এগিয়ে আছে রিয়াল-অ্যাতলেতিকো। ২৯ ম্যাচে সর্বোচ্চ ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে জিদানের রিয়াল। এক ম্যাচ বেশি খেলে এনরিকের বার্সার সংগ্রহ ৬৯ পয়েন্ট, অবস্থান দুইয়ে। বার্সার সমান ৩০ ম্যাচ খেলে ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদ।

মাদ্রিদ ডার্বির গুরুত্বপূর্ণ এই ম্যাচটি দেখতে চান বার্সার কোচ এনরিক। তিনি জানান, ‘অবশ্যই আমি মাদ্রিদ ডার্বির ম্যাচটি দেখবো। যদি ঘুমিয়ে না পড়ি। এটা একটা ভিন্ন ডার্বি। দুই দলের জন্য এই ম্যাচটা সমান গুরুত্বপূর্ণ। দুই দলই চাইবে পয়েন্ট তুলে নিতে। দুটি দলই স্পেশ্যাল হিসেবেই মাঠে নামবে। আমার বিশ্বাস দুই দলের লড়াইটা বেশ জমবে। ’

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ০৮ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।