ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

হাইভোল্টেজ মাদ্রিদ ডার্বিতে সমতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৭
হাইভোল্টেজ মাদ্রিদ ডার্বিতে সমতা (ছবি: সংগৃহীত)

মাদ্রিদ ডার্বির হাইভোল্টেজ ম্যাচে জিনেদিন জিদান, ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদকে আবারো রুখে দিয়েছে দিয়েগো সিমিওন, অ্যান্তোনিও গ্রিজম্যানের অ্যাতলেতিকো মাদ্রিদ। রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

স্বাগতিক রিয়ালের তারকা পেপের গোলে এগিয়ে থাকার পরও গ্রিজম্যানের জাদুতে শেষ সময়ে সমতায় ফেরে অতিথি অ্যাতলেতিকো। ফলে, পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় দু’দলকে।

রিয়ালের হয়ে শুরুর একাদশে মাঠে নামেন কেইলর নাভাস, কারভাহাল, পেপে, সার্জিও রামোস, মার্সেলো, লুকা মদ্রিচ, ক্যাসেমিরো, টনি ক্রুস, গ্যারেথ বেল, করিম বেনজেমা আর ক্রিস্টিয়ানো রোনালদো। অ্যাতলেতিকোর হয়ে শুরুর একাদশে মাঠে ছিলেন জন ও’ব্লাক, হুয়ানফ্রান, স্যাভিক, দিয়েগো গডিন, ফিলিপ লুইস, ক্যারাসকো, সাউল, গ্যাবি, কোকে, তোরেস আর গ্রিজম্যান।

ম্যাচের ১৬তম মিনিটে রোনালদোর জোরালো শট ফিরিয়ে দেন অ্যাতলেতিকোর গোলরক্ষক জন ও’ব্লাক। ২৭ মিনিটের মাথায় সাউলের শট রিয়ালের গোলবারের উপর দিয়ে চলে যায়। পরের মিনিটেই ফ্রান্সের তারকা বেনজেমার শট রুখে দেন অ্যাতলেতিকোর গোলরক্ষক। প্রথমার্ধে আর কোনো গোলের সুযোগকে কাজে লাগতে পারেনি দুই দল।

বিরতির পর ম্যাচের ৫২তম মিনিটে গোল করেন পর্তুগিজ তারকা পেপে। টনি ক্রুসের বাড়ানো বলে গোল করেন তিনি (১-০)। বদলি খেলোয়াড় অ্যাঞ্জেল কোরেয়ার অ্যাসিস্ট থেকে খেলার ৮৫তম মিনিটে অ্যাতলেতিকোকে সমতায় ফেরানো গোলটি করেন ফরাসি তারকা গ্রিজম্যান (১-১)।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই স্কোরেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে গত তিনবারের দেখায় অ্যাতলেতিকোর বিপক্ষে জিততে পারেনি রিয়াল। আগের গুলোতে হারলেও এবার ড্র করে সম্মান বাঁচিয়েছে জিদানের শিষ্যরা। এই ড্রয়ের ফলে ৩০ ম্যাচে ৭২ পয়েন্ট অর্জন করলো রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ৬২ পয়েন্ট সংগ্রহ করেছে অ্যাতলেতিকো।

বাংলাদেশ সময়: ০৫৫২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।