ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

প্রতিটি শিশুই আমার সন্তান: দিবালা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
প্রতিটি শিশুই আমার সন্তান: দিবালা ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা দলে লিওনেল মেসির উত্তরসূরি হিসেবে ভাবা হচ্ছে ২৩ বছর বয়সী পাওলো দিবালাকে। আমেরিকা-সিরিয়া যুদ্ধের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন উঠতি এই আর্জেন্টিনার তারকা।

গত মঙ্গলবার (৪ এপ্রিল) সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলের ইদলিব প্রদেশে দেশটির সরকারি বাহিনীর বিদ্রোহীরা অস্ত্র কারখানা লক্ষ্য করে রাসায়নিক হামলা চালায়। এতে বিস্ফোরণে বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে ২৩ শিশুসহ অন্তত ৮৫ জন নিহত হয়।

তবে ওই রাসায়নিক হামলার বিষয়টি অস্বীকার করেছেন দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদ। এদিকে, হামলার জন্য সিরিয়ার সরকারি বাহিনীকে দায়ী করে মার্কিন যুক্তরাষ্ট্র।  

সিরীয় সরকারি বাহিনীর ওই হামলার জবাবে গত বৃহস্পতিবার ভূমধ্যসাগরের মার্কিন রণতরী থেকে সিরিয়ার বিমান ঘাঁটিতে ৫০-৬০টি টমাহক ক্ষেপণাস্ত্র হামলা চালায় যুক্তরাষ্ট্র। বিমান থেকেও বোম্বিং অব্যাহত থাকে। তাতে আরও সাত নাগরিক নিহত হন, যার মাঝে চারজনই শিশু। সিরিয়াকে সহায়তা করতে এগিয়ে আসে রাশিয়া। এতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে সাম্প্রতিক সময়ে গড়ে ওঠা বন্ধুত্বপূর্ণ সম্পর্কে চিড় ধরছে। ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে রুশ-মার্কিন সম্পর্ক। ধ্বংস হচ্ছে সিরায়া।

ভয়ঙ্কর এমন পরিস্থিতি বন্ধে আর শিশুদের পক্ষে সোচ্চার হয়েছেন দিবালা। তিনি নিজের ইন্সট্রাগ্রামে লিখেছেন, ‘যুদ্ধ বন্ধ করো। প্রতিটি শিশুই আমার সন্তান। ’

২০১৫-১৬ মৌসুমে পালের্মো ছেড়ে পাঁচ বছরের চুক্তিতে জুভেন্টাসে যোগ দেন দিবালা। দুর্দান্ত পারফরম্যান্সে আক্রমণভাগের অন্যতম ভরসা হয়ে উঠেছেন। এতেই নজর কাড়েন অন্যান্য ইউরোপিয়ান জায়ান্টদের। জুভিদের জার্সিতে এখন পর্যন্ত ৭৮ ম্যাচে ৩৭টি গোল করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ০৯ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।