ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

চীনে যাচ্ছে অনূর্ধ্ব-১৬ নারী দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
চীনে যাচ্ছে অনূর্ধ্ব-১৬ নারী দল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চলতি বছরের সেপ্টেম্বরে থাইল্যান্ডে হতে যাওয়া এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের মূল পর্বে অংশ নেয়ার আগে নিজেদের ঝালিয়ে নিতে চীনে যাচ্ছে দেশের অনূর্ধ্ব-১৬ নারী দল। এপ্রিলের ১৯ তারিখ ঢাকা ছাড়ছে কৃষ্ণারা।

চীনের ক্লাব না কি জাতীয় দল, কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ হচ্ছে এবং সফরের স্কোয়াডে কতজন থাকছেন নির্ধারিত হয়নি এখনও। এর আগেও এই দলটি মালয়েশিয়ায় কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলেছে।

এবার লক্ষ্য থাকবে আরও ভালো কিছু করার।
 
দেশের ফুটবলের অন্ধকার জগতে সামান্য আলো যা ছড়িয়েছে এই নারী দলটি। তাই তাদের নিয়ে বিশেষ পরিকল্পনা হাতে রেখেই এগিয়ে যাচ্ছে ফুটবল ফেডারেশন।

সম্প্রতি এই মেয়েরাই রানার্স আপ হয়েছে সাফ নারী চ্যাম্পিয়নশিপে। ঘরের মাঠে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে ইরান, চাইনিজ তাইপের মতো দেশগুলোকে মাটিতে নামিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে জায়গা করে নিয়েছে মূল পর্বে।

আসছে সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬'র মূল পর্বে খেলতে থাইল্যান্ড যাবে লাল সবুজের কিশোরীরা। এমন বড় আসরে খেলতে যাওয়ার আগে নিজেদের বাইরের কন্ডিশনের সাথে ঝালিয়ে নিতে চীনে খেলতে যাচ্ছে সানজিদা, মার্জিয়ারা।

এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বাংলানিউজকে জানান, ‘এতে করে তারা নিজেদের তৈরি করতে পারবে। এই মেয়েদের সেই যোগ্যতা আছে। ভালো পারফর্ম করছে মেয়েরা। এএফসির মূল পর্বের মধ্যে অনেক বড় একটা গ্যাপ। তাই এই গ্যাপের মধ্যে তাদের দক্ষতা বাড়াতে দলকে পাঠানো হচ্ছে। ’

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ০৯ এপ্রিল ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।