ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

ক্ষুধা কমে গেছে রোনালদোর!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৭
ক্ষুধা কমে গেছে রোনালদোর! ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের এক হালি গোলেও ক্রিস্টিয়ানো রোনালদোর শূন্য। গ্যারেথ বেল, করিম বেনজেমা, ইসকো, পেপেরা গোল করলেও রিয়ালের ‘গোলমেশিন’ খ্যাত রোনালদোর নামের পাশে গোল নেই! অবাক করার মতো কাণ্ড তো বটেই। চলতি মৌসুমের শুরু থেকেই রোনালদোকে যেন অচেনা লাগছে।

গোলের ক্ষুধা কমে গেছে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা রোনালদোর। দল ৪-০ গোলে জিতলেও তাতে স্কোর করতে পারছেন না ‘সিআর সেভেন’ খ্যাত রোনালদো।

এমনটি জানিয়েছেন রিয়ালের সাবেক জার্মান কোচ বার্নড শুস্টার। তার মতে, রোনালদো রিয়ালের হয়ে গোলের জট খুলতেই পারছেন না।

রেকর্ড ট্রান্সফার ফি’তে ইংলিশ লিগের জায়ান্ট দল ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯ সালে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে নাম লেখান রোনালদো। রিয়ালের হয়ে ৩৮৪ ম্যাচ খেলে গোল করেছেন ৩৯০টি।

রিয়ালের হয়ে প্রথম মৌসুমে ৩৫ ম্যাচে তিনি গোল করেছিলেন ৩৩টি, দ্বিতীয় মৌসুমে ৫৪ ম্যাচে ৫৩টি, তৃতীয় মৌসুমে ৫৫ ম্যাচে ৬০টি, চতুর্থ মৌসুমে ৫৫ ম্যাচে ৫৫টি, পঞ্চম মৌসুমে ৪৭ ম্যাচে ৫১টি, ষষ্ঠ মৌসুমে ৫৪ ম্যাচে ৬১টি, সপ্তম মৌসুমে ৪৮ ম্যাচে ৫১টি গোল করেছিলেন। অষ্টম এই মৌসুমে তিনি এখন পর্যন্ত খেলেছেন ৩৬ ম্যাচ, প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ২৬ বার।

রিয়ালের জার্মান সাবেক কোচ বার্নড শুস্টার জানিয়েছেন, ‘আমি রোনালদোকে আগের মতো খুঁজে পাচ্ছি না। সত্যি বলতে তার হয়তো গোল করার ক্ষুধা কমে গেছে। যখন তার সতীর্থ চারটি গোল করে ফেলছে তখনও রোনালদোকে স্কোরহীন হয়ে মাঠে লড়তে হচ্ছে। এটা খুবই খারাপ দেখায় যখন তাকে গোলের জন্য লড়াই করতে হয়। ’

রিয়ালের সবশেষ লা লিগার ম্যাচগুলোর দিকে তাকালেই দেখা যায় রোনালদো কতটা গোল খরায় ভুগছেন। মার্চের শুরুতে এইবারের বিপক্ষে রিয়ালের ৪-১ গোলের জয়ের ম্যাচে কোনো গোল পাননি রোনালদো। ১২ মার্চ রিয়াল বেটিসের বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচে একটি গোল করেন সিআর সেভেন। সেটিই শেষ। ১৮ মার্চ অ্যাতলেতিক বিলবাওয়ের বিপক্ষে ২-১ গোলের জয় পাওয়া ম্যাচে স্কোরহীন রোনালদো। ০২ এপ্রিল দেপোরতিভোর বিপক্ষে ৩-০ গোলে জিতেছে রিয়াল, স্কোর নেই রোনালদোর। ৫ এপ্রিল লেগানেসের বিপক্ষে ৪-২ গোলে জেতা ম্যাচে ছিলেন না রোনালদো। আর সবশেষ ৮ এপ্রিলের ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষেও কোনো গোল পাননি রোনালদো।

শাখতার দোনেস্ক, লেভান্তে, গেটাফে, বেসিকতাস, মালাগা আর রিয়ালের সাবেক কোচ বার্নড শুস্টার আরও যোগ করেন, ‘রোনালদো আগে আগ্রেসিভ খেলতো। চার গোলের জয় পাওয়া ম্যাচে অন্তত দুটি গোল থাকতো তার নামের পাশে। কমপক্ষে একটি পেনাল্টি হলেও সে স্কোর করতো। রোনালদোর সেই সময় এখন আর নেই। সে প্রতিপক্ষের গোলবার লক্ষ্য করে যতটা শট নেয়, প্রতিপক্ষের সব খেলোয়াড় মিলে তারচেয়ে কম শট নেয়। ’

তবে, রোনালদো ছন্দ খুঁজে না পেলেও দুর্দান্ত গতিতে ছুটে চলেছে জিনেদিন জিদানের রিয়াল। ৩০ ম্যাচ খেলে সর্বোচ্চ ৭২ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে। ৩১ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। আর ৩১ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে অ্যাতলেতিকো মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ১০ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।