ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

কে আগে ছুঁবেন ১০০ গোলের রেকর্ড?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৭
কে আগে ছুঁবেন ১০০ গোলের রেকর্ড? ইউরোপিয়ান প্রতিযোগিতায় কে আগে ছুঁবেন ১০০ গোলের রেকর্ড? লড়াইটা মেসি ও রোনালদে‍ার/ছবি: সংগৃহীত

মৌসুমের পর মৌসুম মেসি-রোনালদো দ্বৈরথ! গোলস্কোরিং থেকে শুরু করে ব্যক্তিগত অ্যাওয়ার্ডের দৌড়ে দু’জনের লড়াই অব্যাহত। বরাবরই থাকে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার চ্যালেঞ্জ। তেমনই একটি মাইলফলকে আগে পৌঁছাতে ছুটছেন দু’জন। ইউরোপিয়ান প্রতিযোগিতায় ১০০ গোলের রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে দুই ফুটবল আইকন।

সুযোগটা আগে পাচ্ছেন মেসি। পরবর্তী ম্যাচে হ্যাটট্রিক করতে পারলেই রোনালদোর আগে অভিজাত ঘরে প্রবেশ নিশ্চিত।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারের ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসের মুখোমুখি হবে বার্সেলোনা। মঙ্গলবার (১১ এপ্রিল) জুভেন্টাস স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়। পরদিন একই সময়ে বায়ার্ন মিউনিখের মাঠে নামবে রিয়াল মাদ্রিদ।

রোনালদো ৯৮ ও মেসি ৯৭। ৯৬টি গোল নিয়ে মৌসুম শুরু করা রিয়াল মাদ্রিদ সুপারস্টার ছিলেন পরিষ্কার ফেভারিট। সে যাই হোক, চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে গোলস্কোরিংয়ে নিজের ছায়া হয়ে আছেন সিআর সেভেন। আট ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন মাত্র দু’বার।

...এক পর্যায়ে ১০ গোলে পিছিয়ে থাকা মেসি এখন রোনালদোকে ছুঁইছুঁই পজিশনে। এ দু’জনের আগে ইউরোপের টপ স্কোরারের রেকর্ডটি ছিল রাউল গঞ্জালেসের (৭৭) দখলে।

শুধুমাত্র চ্যাম্পিয়নস লিগে তাকালেও গোলের সেঞ্চুরির কাছাকাছি রোনালদো ও মেসি। যথাক্রমে ৯৬ ও ৯৪। এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের মালিক রিয়ালের পর্তুগিজ আইকন (১৭টি, ২০১৩-১৪)। গত পাঁচটি আসরেই ১০ বা তার বেশি গোল করেছেন চারবারের ব্যালন ডি’অর জয়ী।

এ মৌসুমের সর্বোচ্চ গোলস্কোরের তালিকায় শীর্ষে বার্সার প্রাণভোমরা। সাত ম্যাচে ১১ বার সতীর্থদের উদযাপনের মধ্যমনি হন মেসি। আর্জেন্টাইন ‘জাদুকরের’ গোলের সেরা রেকর্ড ১৫টি, অর্জন করেন ২০১১-১২ মৌসুমে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ১০ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।