ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় হ্যাজার্ড-ইব্রাহিমোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৭
বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় হ্যাজার্ড-ইব্রাহিমোভিচ এডেন হ্যাজার্ড ও জ্লাতান ইব্রাহিমোভিচ (বাঁ থেকে)/ছবি: সংগৃহীত

ইংলিশ ফুটবলে ২০১৬-১৭ মৌসুমের বর্ষসেরা খেলোয়াড় নির্ধারণে ছয়জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। মর্যাদাপূর্ণ এ পুরস্কার পাওয়ার দৌড়ে ফেভারিট চেলসির এডেন হ্যাজার্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের জ্লাতান ইব্রাহিমোভিচ।

হ্যাজার্ড-ইব্রাহিমোভিচের সঙ্গে মনোনীত তালিকায় জায়গা করে নিয়েছেন প্রিমিয়ার লিগের টপস্কোরার এভারটনের রোমেলু লুকাকু, টটেনহাম স্ট্রাইকার হ্যারি কেন, আর্সেনাল ফরোয়ার্ড আলেক্সিস সানচেজ ও হ্যাজার্ডের ক্লাব সতীর্থ মিডফিল্ডার এন’গোলো কান্তে।

গত মৌসুমে ‘পিএফএ (প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশন) প্লেয়ারস প্লেয়ার অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড জেতেন লিগ চ্যাম্পিয়ন লিচেস্টার সিটির রিয়াদ মাহরেজ।

হ্যাজার্ডের সামনে হারানো অবস্থান পুনরুদ্ধারের সুযোগ। ২০১৪-১৫ মৌসুমে সেরার আসনে বসেছিলেন বেলজিয়ান উইঙ্গার।

হতাশাজনক একটি মৌসুম শেষে (দশম স্থানে থেকে ২০১৫-১৬ মৌসুম শেষ করে চেলসি) নিজেকে নতুনভাবে আবিষ্কার করেন হ্যাজার্ড। চলতি মৌসুমে চেলসির সাফল্যে অবিচ্ছেদ্য অংশ তিনি। লিগ টেবিলে সাত পয়েন্টের ব্যবধানে শীর্ষে থেকে শিরোপার পথে ছুটছে ব্লুজরা (৩১ ম্যাচে ৭৫)। মৌসুম শেষ হতে তাদের হাতে সাতটি ম্যাচ বাকি। এখন পর্যন্ত ২৯টি লিগ ম্যাচে ১৪টি গোলের পাশাপাশি পাঁচটি অ্যাসিস্ট (গোলে সহায়তা) করেছেন হ্যাজার্ড।

গত বছরের জুলাইয়ে ওল্ড ট্রাফোর্ডে পাড়ি জমানোর পর থেকে ম্যানইউর আক্রমণভাগে নির্ভরতার প্রতীক হয়ে উঠেছেন ইব্রাহিমোভিচ। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন ৩৫ বছর বয়সী এ সুইডিশ আইকন। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ২৮ বার।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ১৩ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।