ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

মনোবিদের শরণাপন্ন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৭
মনোবিদের শরণাপন্ন নেইমার ছবি: সংগৃহীত

মনোবিদের শরণাপন্ন হলেন ব্রাজিলের অধিনায়ক ও বার্সেলোনার তারকা স্ট্রাইকার নেইমার। বার্সায় চার মৌসুমের ক্যারিয়ারে প্রথমবার লাল কার্ডের নিষেধাজ্ঞার মুখে নেইমার। মাঠে তার বাচ্চা-সুলভ আচরণের কারণে স্প্যানিশ জায়ান্ট দলটিও মোটামুটি বিরক্ত।

বার্সার কোচ লুইস এনরিক তাই নেইমারকে পাঠিয়েছেন মনোবিদ বন্ধু জোয়াকুইন ভালদেসের কাছে। গুরুর কথা মতো নেইমার গিয়েছিলেন সেই মনোবিদের কাছে।

ভবিষ্যতে যাতে এমন ভুল আর না হয়, তাই নেইমারকে মনোবিদের কাছে পাঠান এনরিক। নেইমার জানান, ‘মাঠে নিজের মেজাজকে ধরে রাখতেই মনোবিদের শরণাপন্ন হলাম। যাতে খেলার উপর অন্য কিছুর প্রভাব না পড়ে। এনরিকের মাধ্যমেই মনোবিদের কাছে গিয়েছি। ’

নেইমারকে ছাড়াই এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সা। ম্যাচ অফিসিয়ালকে ব্যঙ্গ করার দায়ে ব্রাজিলিয়ান তারকার ওপর তিন ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। তবে, নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে বার্সা।

গত রোববার (৯ এপ্রিল) মালাগার মাঠে ২-০ গোলে হারের ম্যাচটিতে লাল কার্ড দেখেন নেইমার। মাঠ ছাড়ার সময় ম্যাচ অফিসিয়ালকে ব্যঙ্গ করাটাই তার জন্য কাল হয়ে দাঁড়ায়! এ অভিযোগের জেরেই বাড়তি আরও দুই ম্যাচের নিষেধাজ্ঞা যোগ করা হয়। মিস করবেন রিয়াল সোসিয়েদাদ, রিয়াল মাদ্রিদ ও ওসাসুনা ম্যাচ। সান্তিয়াগো বার্নাব্যুতে আগামী ২৩ এপ্রিল (রোববার) দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার হাইভোল্টেজ এল ক্লাসিকো অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়।

এনরিকের মনোবিদ বন্ধুর সঙ্গে দেখা করে বেশ কিছু টিপসও নিয়েছেন নেইমার, ‘ভালদেসের সঙ্গে দীর্ঘক্ষণ সময় কাটালাম। ঐ সময়গুলো দারুণ ছিল। ইতোমধ্যেই আমার চিন্তা-চেতনায় অনেক পরিবর্তন এসেছেও। আমি আবারও তার কাছে যাব। এজন্য এনরিককে ধন্যবাদ। ’

নেইমারকে মনোবিদের কাছে পাঠানোর ব্যাপারে এনরিকে জানান, ‘আসলে ওই লাল কার্ডের পর অনেক বেশি ভেঙে পড়েছিল নেইমার। আমি তার সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলে বুঝতে পারি সে হতাশ। তাই তাকে দ্রুতই মনোবিদের কাছে পাঠানোর সিদ্ধান্ত নেই। ’

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ১৫ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।