ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

নিউইয়র্কে এল ক্লাসিকোর আমেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
নিউইয়র্কে এল ক্লাসিকোর আমেজ নিউইয়র্কে এল ক্লাসিকোর আমেজ/ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার হাইভোল্টেজ ম্যাচ ঘিরে নিউইয়র্কে একটি ইভেন্টের আয়োজন করেছে লা লিগা কর্তৃপক্ষ। ২৩০ ফিফথ এভিনিউতে ৩ হাজারের বেশি সমর্থক এল ‘ক্লাসিকো’ উপভোগ করতে পারবেন।

বার্সার সমর্থনে লা লিগা ও ‘বিইন স্পোর্টস’ এমন উদ্যোগ নিয়েছে। রোববার (২৩ এপ্রিল) সান্তিয়াগো বার্নাব্যুতে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় খেলা শুরু হবে।

সেখানে একটি বিশাল আকৃতির জায়ান্ট স্ক্রিনে রিয়াল-বার্সা ম্যাচ লাইভ দেখানো হবে। ভক্তদের জন্য ইন্টারেক্টিভ জোন থাকবে যেখানে তারা বার্সার হোম ভেন্যু ন্যু ক্যাম্পে অবস্থানের অনুভূতির অভিজ্ঞতা নিতে পারবেন।

সেই সঙ্গে লাইভ মিউজিকের ব্যবস্থা রাখা হয়েছে। কাতালান পুরুষ ও নারী ক্রীড়াবিদ, অভিনেতা ও যুক্তরাষ্ট্রে বিভিন্ন কাতালান প্রতিষ্ঠানের প্রতিনিধি উপস্থিত থাকবেন।

এফসি (ফু্টবল ক্লাব) বার্সেলোনার জন্য একটি মনোনীত জায়গা নির্ধারিত থাকবে। ক্লাসিকোর তারিখের সঙ্গে ঐতিহ্যবাহী ‘স্যান্ট জর্ডি ডে’ মিলে যাওয়ায় এর প্রচারণার উদ্যোগ হিসেবে কাতালান আঞ্চলিক সরকারের পক্ষ থেকে ফুল ও বই উপহার দেওয়া হবে। ২৩ এপ্রিল ‘ওয়ার্ল্ড বুক ডে’তে ফুল, বইয়ে ভরে যায় বার্সেলোনা। কাতালুনিয়ায় এটি রোমান্টিক উপলক্ষ্য বয়ে আনে।

ফিফথ এভিনিউতে অংশগ্রহণকারী সমর্থকরা চ্যাম্পিয়নস লিগ, লা লিগা ও কোপা দেল রের ট্রফির পাশাপাশি দেওয়ালে অঙ্কিত বার্সা খেলোয়াড়দের সঙ্গে ছবি তুলতে পারবেন।

এই ইভেন্টে ক্লাবের প্রতিনিধি জিয়ানলুকা জামব্রোত্তা। খেলোয়াড়ী জীবনে বার্সার জার্সিতে দুই মৌসুম খেলেছিলেন এ ইতালিয়ান।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ২৩ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।