ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

বড় জয়ে চীন মিশন শেষ করলো টাইগ্রেসরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
বড় জয়ে চীন মিশন শেষ করলো টাইগ্রেসরা ছবি:সংগৃহীত

পাঁচটি প্রস্তুতি ম্যাচের একটি হার। একটি ড্র বাকী তিনটি বড় জয় দিয়ে চীন মিশন শেষ করেছে বাংলাদেশের মেয়েরা। চীন সফরের শেষ প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেয়েছে মেয়েরা।

চাইনিজ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল দলের বিপক্ষে বুধবার (২৬ এপ্রিল) মাঠে নেমেছিল বাংলাদেশের অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দল।

চীনের সাংসি প্রদেশের জিয়ানের অলিম্পিক স্পোর্টস ভিলেজের মাঠে এ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে।

৩-১ গোলের সহজ জয় তুলে নেয় মেয়েরা।

প্রথম ম্যাচে হার, একটি ড্র বাদে সবগুলো ম্যাচই দুর্দান্ত খেলে জেতা বাংলাদেশের টাইগ্রেসরা প্রথম থেকেই আক্রমণে নামে। গোল পেতেও বেশি সময় নেয়নি গোলাম রাব্বানী ছোটনের শীষ্যরা।

প্রথমার্ধের ৮ মিনিটেই পেয়ে যায় প্রথম গোল। রক্ষণভাগের খেলোয়াড় রত্নার বাড়িয়ে দেয়া থ্রুতে থ্রি টাসে বল জালে পাঠান পুরো সফরে দারুণ খেলা স্বপ্না।

২৩ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন স্বপ্না। সানাজিদার কর্ণার কিকে দারুণ হেডে গোলটি করেন তিনি। এরপর বেশ কয়েকবার হ্যাটট্রিকের সুযোগ আসে স্বপ্নার। বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছেন তিনি।

এভাবেই প্রথমার্ধ্ব শেষ করে দ্বিতীয় আক্রমণের গতি বাড়িয়ে দেয় মেয়েরা। মনিকার নেয়া জোড়ালে শটে পরাস্ত হয় চীন। স্বাগতিক শিবিরে জয়ের শেষ পেরেকটিও ঠুকে দেন তিনি। এরপর অবশ্য সান্ত্বনার গোল পায় চীন একেবারে ম্যাচের শেষ মুহুর্তে। চাইনিজ ফরোয়ার্ড লিইউ করেন একটি গোল।

সেপ্টেম্বরে থাইল্যান্ডে এএফসি কাপের চূড়ান্ত পর্বের প্রস্তুতি হিসেবে চীন সফর করে মেয়েরা। সবমিলিয়ে ভালো প্রস্তুতিই হয়েছে টাইগ্রেসদের। চীন জয় শেষে আগামীকাল বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেবে মেয়েরা।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৭
জেএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।