ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

অ্যাওয়ে ম্যাচে পিকের প্রিয় রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
অ্যাওয়ে ম্যাচে পিকের প্রিয় রিয়াল অ্যাওয়ে ম্যাচে পিকের প্রিয় রিয়াল/ছবি: সংগৃহীত

অ্যাওয়ে ম্যাচে রিয়াল মাদ্রিদ ও নগর প্রতিদ্বন্দ্বী এসপানিওলের ‍মাঠে খেলে সবচেয়ে বেশি উপভোগ করেন জেরার্ড পিকে। সবশেষ ডার্বি ম্যাচে ৩-০ গোলের জয় উদযাপনে মাতেন বার্সেলোনার স্প্যানিশ সেন্টারব্যাক।

এ জয়ের মধ্য দিয়ে লিগ শিরোপা রেসে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ওপর চাপ অব্যাহত রাখে কাতালানরা। কয়েক ঘণ্টার ব্যবধানে শীর্ষস্থান ফিরে পায় বার্সা।

তার আগে ভ্যালেন্সিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে সাময়িকভাবে নাম্বার ওয়ান পজিশনে বসেছিল গ্যালাকটিকোরা।

অবশ্য বার্সার চেয়ে একটি ম্যাচ কম খেলেছে জিনেদিন জিদানের দল। লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার দীর্ঘ অপেক্ষা (সবশেষ শিরোপা জয় ২০১১-১২ মৌসুমে) ঘোঁচাতে মরিয়া রিয়াল। এক ম্যাচ হাতে রেখে বার্সার সমান পয়েন্টে দ্বিতীয় স্থানে তারা (৩৪ ম্যাচে ৮১)। গোল ব্যবধানে পিছিয়ে লস ব্লাঙ্কসরা।

মৌসুমও শেষের দিকে (মোট ৩৮ ম্যাচ)। রিয়ালের হোঁচট খাওয়ার ওপরই বার্সার ভাগ্য নির্ভর করছে। গত সপ্তাহে রিয়ালের মাঠে লিওনের মেসির শেষ মুহূর্তের গোলে এল ক্লাসিকো জিতে (২-৩) শিরোপা লড়াইটাও জমিয়ে তোলে লুইস এনরিকের শিষ্যরা।

এরপর টানা দুই ম্যাচে জয় তুলে নেয় রিয়াল ও বার্সা। রিয়ালের পর এসপানিওলের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি বেশ উপভোগই করেন পিকে, ‘রিয়াল মাদ্রিদের সঙ্গে এই স্টেডিয়ামে (এসপানিওলের মাঠ) খেলে আমি বেশ উপভোগ করি। বেশিরভাগ এসপানিওল সমর্থক ভদ্র, কিন্তু সবসময়ই সংখ্যালঘুরা উচ্ছৃঙ্খল। এরা সবাই এখানে এসে চিৎকার করে নিজেদের জীবনের হতাশা হ্রাস করে। আমি শুধু ম্যাচের দিকে ফোকাস রাখতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ৩০ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।