ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

বাবার স্বপ্ন পূরণ করে অবসরে ওয়াহেদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩১ ঘণ্টা, মে ২, ২০১৭
বাবার স্বপ্ন পূরণ করে অবসরে ওয়াহেদ ওয়াহেদের ফেসবুক থেকে নেওয়া ছবি

অনেকটা আচমকাই ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিলেন জাতীয় দলের তারকা স্ট্রাইকার ওয়াহেদ আহমেদ। ২৩ বছর বয়সেই নিজের বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন ওয়াহেদ। নিজের ফেসবুকের টাইমলাইনেই এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

২০১৩ সালে সাফ আর ২০১৪ সালে কোরিয়ার এশিয়ান গেমসে দুর্দান্ত পারফর্ম করেছিলেন জাতীয় দলের এই তারকা স্ট্রাইকার।

ফেসবুকে অবসরের ঘোষণা দিতে গিয়ে ২০১৩-১৪ মৌসুমে প্রিমিয়ার লিগে দ্বিতীয় সর্বোচ্চ ১৩টি গোল করা ওয়াহেদ লিখেছেন, ‘বাবা অনেক স্বপ্ন দেখতেন যেন আমি দেশের হয়ে ফুটবল খেলি।

বাবার স্বপ্ন পূরণ করতে ফুটবল খেলা। বাবার স্বপ্ন পূরণ করেছি। লাল সবুজের পতাকার জন্য খেলেছি। অনেক ইচ্ছা ছিল দেশের ফুটবলকে ভালো কিছু দেয়ার। ইচ্ছাটা পুরোপুরিভাবে শেষ হলো না। পরিবারকে সময় দিতে ফুটবল থেকে অবসর নিচ্ছি। ’

সিলেটের এই ফুটবলার আরও লিখেছেন, ‘দেশের হয়ে খেলতে পারবো না এটা সত্যি কষ্টকর, কিন্তু জীবন অনেক কঠিন। অনেক বেশি মিস করবো দেশের ফুটবলকে। ফুটবলার ওয়াহেদ হবার পিছনে যারা আমাকে সাপোর্ট করেছেন, বিশেষ করে আমার পরিবার, কোচ, সতীর্থ আর আর আপনারা, সবাইকে অনেক বেশি ধন্যবাদ জানাচ্ছি। অনেক বেশি ধন্যবাদ জানাই সিলেটের সবাইকে। আপনাদের ভালোবাসা না পেলে এতদূর আসতাম না। আমার এই সিদ্ধান্তে অনেকেই কষ্ট পাবেন আমি জানি। ক্ষমা করে দেবেন। আমার জন্য দোয়া করবেন। ভালো থাকবেন। ’

ক্যারিয়ারে ওয়াহেদ খেলেছেন দেশের ঐতিহ্যবাহী প্রায় সব দলেই। খেলেছেন আবাহনীর জার্সিতে। তার আগে মোহামেডানের দলপতির দায়িত্বও সামলেছেন। ২০১৩ সালের গ্রামীণফোন সুপার কাপে মোহামেডানকে টানা দ্বিতীয় শিরোপা জিতিয়েছেন। ওয়াহেদ দেশের ফুটবল ছেড়ে চলতি বছরের শুরু থেকে স্থায়ীভাবে বসবাস করছেন লন্ডনে।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, ০২ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।