ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

দিবালাকে টপকে সেরা গোল রোনালদোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মে ২, ২০১৭
দিবালাকে টপকে সেরা গোল রোনালদোর পাওলো দিবালা ও ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের সেরা গোলের পুরস্কার জিতেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পিএসজির আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাকে ছাড়িয়ে গেছেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ২-১ ব্যবধানে জেতা প্রথম লেগের ভলিতে করা গোলটিই সিআর সেভেনকে সবার উপরে নিয়ে যায়।

রোনালদোর সঙ্গে আরও প্রতিদ্বন্দ্বিতা করেন ক্লাব সতীর্থ মার্কো অ্যাসেনসিও, কাইলিয়ান এমবাপ্পে ও রাদামেল ফ্যালকাও। বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৪-২ গোলে জেতা ফিরতি পর্বের ম্যাচটিতে অতিরিক্ত সময়ে একক দৌড়ে নিখুঁত ফিনিশিংয়ের জন্য মনোনয়নে জায়গা করে নেন উঠতি স্প্যানিশ মিডফিল্ডার অ্যাসেনসিও।

বার্সেলোনার বিপক্ষে প্রথম লেগে (৩-০) গোলপোস্টের কাছ থেকে দিবালার অসাধারণ ফিনিশিং উপেক্ষিত হয়েছে! রোনালদোর গোলটিই নাম্বার ওয়ান পজিশনে উঠে এলো। মোনাকো জুটি এমবাপ্পে ও ফ্যালকাও সেরা গোলের দৌড়ে ছিলেন।

বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দুর্দান্ত স্ট্রাইক প্রদর্শন করেন তরুণ ফ্রেঞ্চ ফরোয়ার্ড এমবাপ্পে। অন্যদিকে, উড়ন্ত হেডে দলকে সেমিতে তুলতে অবদান রাখেন কলম্বিয়ান তারকা ফ্যালকাও।

শেষ আটে দুই লেগ মিলিয়ে বায়ার্নকে ৬-৩ গোলে হারিয়ে বিদায় করে রিয়াল। জুভেন্টাসের মাঠে ৩-০ গোলের হারের পর ঘুরে দাঁড়াতে ব্যর্থ হয় বার্সা। ন্যু ক্যাম্পে গোলশূন্য ড্রয়ে দ্বিতীয় লেগের নিষ্পত্তি ঘটে। ডর্টমুন্ডকে রিয়ালের সমান ব্যবধানে পরাজিত করে মোনাকো (৩-২ ও ৩-১)।

অ্যাতলেতিকো মাদ্রিদ ও লিচেস্টার সিটির কোনো খেলোয়াড় সেরা গোলের তালিকায় স্থান পাননি। ইংলিশ চ্যাম্পিয়নদের ২-১ অ্যাগ্রিগেটে (১-০ ও ১-১) হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো।

সেরা হওয়া রোনালদোর গোলের ভিডিও:

বার্সেলোনার বিপক্ষে দিবালার গোল:

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ২ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।