ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

নিষেধাজ্ঞা কমাতে জুরিখে যাবেন না মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, মে ৩, ২০১৭
নিষেধাজ্ঞা কমাতে জুরিখে যাবেন না মেসি লিওনেল মেসি/ছবি: সংগৃহীত

লিওনেল মেসির চার ম্যাচের নিষেধাজ্ঞার বিরুদ্ধে ফিফার সদর দপ্তরে আপিল করতে যাচ্ছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। কিন্তু, স্বয়ং মেসিই সুইজারল্যান্ডের জুরিখে যাচ্ছেন না। তার অনুপস্থিতিতেই আপিল শুনানি অনুষ্ঠিত হবে!

নিষেধাজ্ঞার কারণে ইতোমধ্যেই একটি ম্যাচ মিস করেছেন মেসি। গত মার্চে চিলির বিপক্ষে ১-০ গোলে জেতা বিশ্বকাপ বাছাই ম্যাচে সহকারী রেফারির সঙ্গে বাজে আচরণ করার দায়ে এমন কঠিন শাস্তি আরোপ করে ফিফা।

বলিভিয়ায় গিয়ে হারের লজ্জায় ডোবে মেসিবিহীন আর্জেন্টিনা। এর জেরে কোচের পদ থেকে বরখাস্ত হন এদগার্দো বাউজা।

বৃহস্পতিবার (৪ মে) আপিলের দিনক্ষণ চূড়ান্ত। নিজে উপস্থিত থেকে মেসি তার বক্তব্য তুলে ধরবেন এমনটাই প্রত্যাশিত ছিল। কিন্তু সশরীরে থাকার পরিবর্তে তিনি ভিডিও কলের মাধ্যমে আপিলের কার্যক্রমে অংশ নেবেন বলে জানা গেছে।

ব্যক্তিগত কারণে যেতে পারছেন না মেসি। যদিও নিজের স্টেটম্যান্ট তৈরি করেছেন যেটি এএফএ’র আইনি উপদেষ্টা আন্দ্রেস প্যাটন উরিচ ও স্প্যানিশ আইনজীবি হুয়ান ডি দিওস ক্রেসপোর কাছে দেওয়া হয়েছে।

মেসির নিষেধাজ্ঞা দুই ম্যাচে কমিয়ে আনার ব্যাপারে আশাবাদী এএফএ। সেক্ষেত্রে উরুগুয়ের মাঠে গুরুত্বপূর্ণ ম্যাচ মিস করবেন। ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে হোম ম্যাচে খেলতে পারবেন। যদি চার ম্যাচের নিষেধাজ্ঞাই বলবৎ থাকে ফিরবেন অক্টোবরে ইকুয়েডরের বিপক্ষে। এটিই বিশ্বকাপ বাছাইয়ে আলবিসেলেস্তেদের শেষ ম্যাচ।

বিশ্বকাপ বাছাইপর্ব থেকে বাদ পড়ার হুমকিতে রয়েছে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দক্ষিণ আমেরিকা অঞ্চলে আর মাত্র চারটি করে ম্যাচ বাকি। শীর্ষ চারটি দল সরাসরি জায়গা করে নেবে ২০১৮ রাশিয়া ওয়ার্ল্ডকাপে। সবার আগে চূড়ান্ত পর্বে উঠে গেছে ব্রাজিল। পঞ্চম স্থানে থাকা দলকে প্লে-অফের বাধা পেরোতে হবে। পাঁচ নম্বরেই অবস্থান করছে মেসির আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ৩ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।