ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

হিগুয়েইনের জোড়ায় ফাইনালের পথে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, মে ৪, ২০১৭
হিগুয়েইনের জোড়ায় ফাইনালের পথে জুভেন্টাস মোনাকোর মাঠে হিগুয়েইনের জোড়া গোলে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পথে জুভেন্টাস/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের শিরোপা নির্ধারণীতে জুভেন্টাসকে ডাকছে রিয়াল মাদ্রিদ! ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেছে জুভিরা। মোনাকোর মাঠে সেমির প্রথম লেগে গঞ্জালো হিগুয়েইনের জোড়া গোলে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে আগেই ফাইনালে এক পা দিয়ে রাখে জিনেদিন জিদানের রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারায় গ্যালাকটিকোরা।

...জুভেন্টাসও নিজেদের সুবিধাজনক অবস্থানে নিয়ে গেল। সঙ্গে দু’টি অ্যাওয়ে গোলের সুবিধা তো থাকছেই। এ ম্যাচের মধ্য দিয়ে সমালোচকদের জবাব দেন হিগুয়েইন। আগের ২৪টি নকআউট ম্যাচে তার নামের পাশে ছিল মাত্র দু’টি গোল। বড় ম্যাচে জ্বলে উঠতে না পারার বৃত্ত থেকে বেরিয়ে এসে দলকে চালকের আসনে নিয়ে যান সাবেক রিয়াল তারকা।

প্রথমার্ধের ২৯ মিনিটে দারুণ দলীয় প্রচেষ্টায় ভিজিটরদের লিড এনে দেন হিগুয়েইন। এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা। ম্যাচের ৫৯ মিনিটে ডান প্রান্ত থেকে দানি আলভেজের দুর্দান্ত ক্রস থেকে আবারো নিখুঁত ফিনিশিং টানেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

...ম্যাচে ফিরতে মরিয়া মোনাকোর খেলোয়াড়দের চোখেমুখে গোলের জন্য হাহাকারই ফুটে ওঠে। শেষ পর্যন্ত অ্যাওয়ে ম্যাচে দারুণ জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

আগামী মঙ্গলবার (৯ মে) তুরিনোর জুভেন্টাস স্টেডিয়ামে ফাইনাল নির্ধারণী ফিরতি পর্বের ম্যাচ। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়। পরদিন একই সময়ে ভিসেন্তে কালদেরনে বাঁচামরার ম্যাচে রিয়ালকে আতিথ্য দেবে অ্যাতলেতিকো।

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, ৪ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।