ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

এমএসএনের শততম গোলে বার্সা জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, মে ৭, ২০১৭
এমএসএনের শততম গোলে বার্সা জয় ছবি:সংগৃহীত

আরও একটি মেসি-সুয়ারেজ-নেইমার ম্যাজিক, আরও একটি বড় জয়। তিন তারকার গোলে লা লিগায় শক্তিশালী ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় পেল বার্সেলোনা। এদিন এমএসএন মিলে চলতি মৌসুমে শততম গোল উযদাপন করেন। সেই সঙ্গে শীর্ষ অবস্থান ফের ধরে রাখলো লুইস এনরিক শিষ্যরা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে পুরো মৌসুমে দারুণ খেলা ভিয়ারিয়ালকে আতিথিয়েতা জানায় বার্সা। আর মৌসুমের শেষ দিকের ম্যাচ বলেই এদিন স্টেডিয়ামে দর্শক ছিল ৯০ হাজারেরও বেশি।

শুরু থেকেই আক্রমণে ব্যস্ত থাকা বার্সার হয়ে গোলের সূচনা করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। ম্যাচের ২১ মিনিটে ডি বক্সের ভেতর লুইস সুয়ারেজ বাঁদিক থেকে বল মেসির কাছে পাস দেন। মেসি পরে নেইমারের দিকে বল বাড়িয়ে দিলে তা থেকে গোল করতে ভুল করেননি তিনি।

ম্যাচে ফিরতে অবশ্য বেশি সময় নেয়নি ভিয়ারিয়াল। ৩২ মিনিটে সেদরিক বাকামবুর গোলে সমতা পায় সফরকারী দলটি।

খেলার প্রথমার্ধের শেষ মিনিটে লিড নেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। সার্জিও বুসকেটস থেকে বল পেয়ে প্রায় মাঝ মাঠ থেকেই এগিয়ে গিয়ে দারুণ কৌশলে গোলটি করেন তিনি। এই গোলটি আবার নিজের ও দলের জন্য চলতি মৌসুমে একটি মাইলফলক হয়ে রইল। এই মৌসুমে নিজের ৫০তম ও দলের ১০০তম গোল তিনি পূর্ণ করেন। পরে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় কাতালান ক্লাবটি। এবার সার্জি রবার্টোর অ্যাসিস্টে গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। আর ম্যাচের ৮২ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন মেসি।

খেলার বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিক শিষ্যরা। এ জয়ের ফলে ৩৬ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই আছে বার্সা। তবে এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি দেখায় হেরে যাওয়ায় দুইয়ে আছে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ০৭ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।