ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মেসির ৫১, এমএসএনের ১০২

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, মে ৭, ২০১৭
মেসির ৫১, এমএসএনের ১০২ ছবি:সংগৃহীত

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম কোনো ফুটবলার হিসেবে চলতি মৌসুমে ৫০ গোল করার নজির গড়লেন লিওনেল মেসি। লা লিগার ম্যাচে বার্সেলোনার হয়ে ভিয়ারিয়ালের বিপক্ষে জোড়া গোল করে এমন মাইলফলক স্পর্শ করেন তিনি।

ম্যাচের প্রথমার্ধের শেষ মিনিটে নিজের প্রথম গোলটি করেন মেসি। যেখানে লা লিগাতে ৩৪টি গোলের মালিক হন।

দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন অধিনায়ক। আর বার্সার ৪-১ গোলে জয়ের ম্যাচে ৫১ গোল সম্পন্ন করেন মেসি।

চ্যাম্পিয়নস লিগে ইতোমধ্যে বিদায় নিয়েছে বার্সা। তবে ১১টি গোল করে এখনও সবার ওপরে রয়েছেন তিনি। একটি গোল কম করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে আসরে রিয়াল এখনও টিকে রয়েছে।

গত ১০ আসরের মধ্যে এ নিয়ে পঞ্চমবার মৌসুমে ৫০ বা তার বেশি গোল করলেন মেসি। ২০১১-১২ মৌসুমে বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬০ ম্যাচে সর্বোচ্চ ৭৩টি গোল করেছিলেন তিনি। আর এবারে এখন পর্যন্ত ৪৯ ম্যাচে ৫১ গোল করলেন।

এদিন মেসির ব্যক্তিগত সাফল্যের সঙ্গে এমএসএন তারকাদেরও একটি সাফল্য যোগ হলো। মেসি, সুয়ারেজ ও নেইমার মিলে চলতি মৌসুমে ১০০টি গোল করলেন। এদিন ম্যাচে সুয়ারেজ ও নেইমারও একটি করে গোল করেন। ফলে এই ত্রয়ীর এখন গোল সংখ্যা ১০২টি।

যেখানে মেসির ৫১ গোলের পাশাপাশি ৩৫টি গোল করেছেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। আর বাকি ১৬টি গোল এসেছে ব্রাজিলিয়ান তারকা নেইমারের শট থেকে।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ০৭ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।