ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

রিয়ালে ব্রাজিলের বিস্ময় বালক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, মে ৭, ২০১৭
রিয়ালে ব্রাজিলের বিস্ময় বালক ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ আরেকটি চমক দেখাতে চলেছে। চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমে ফাইনালে এক পা দিয়ে রাখা দলটি এবার টানতে যাচ্ছে ব্রাজিলের ১৬ বছরের খুদে এক জাদুকরকে।

ব্রাজিলের ক্লাব ফ্ল্যামেঙ্গোতে খেলা ভিনিসিয়াস জুনিয়র এখনো বিশ্ব ফুটবলের অপরিচিত নাম। ব্রাজিলিয়ানদের সেরা উদীয়মান এই তারকাকে চুক্তিবদ্ধ করতে চলেছে রিয়াল।

ব্রাজিলের সংবাদমাধ্যমগুলোতে এখন এটাই আলোচিত খবর।

তবে, আপাতত রিয়ালে খেলা হচ্ছে না ভিনিসিয়াসের। তরুণ এই স্ট্রাইকারকে আরও দু’বছর অপেক্ষায় থাকতে হবে। ২০১৮ সালের বিশ্বকাপের পর রিয়ালে যোগ দেবেন তিনি। তখন ১৮ বছরে পা রাখবেন এই ব্রাজিলিয়ান বিস্ময়।

ভিনিসিয়াসকে দলে টানতে উঠেপড়ে লেগেছিল নেইমারের ক্লাব বার্সেলোনা। তবে, বার্সাকে টপকে এই তরুণের পেছনে অঢেল টাকা খরচ করতে রাজি ছিল রিয়াল। ৬১ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে দলে নিতে আগ্রহী রিয়াল।

গত মৌসুমে ব্রাজিলের আরেক তরুণ তারকা গ্যাব্রিয়েল জেসুসকে দলে নিয়েছে ইংলিশ প্রিমিয়ারের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটি। ব্রাজিলের বিস্ময় বালক জেসুসকে নিতে ৩২ মিলিয়ন ইউরো খরচ হয়েছিল সিটিজেনদের।

ভিনিসিয়াস জুনিয়র এ বছর দক্ষিণ আমেরিকা অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। ব্রাজিলের জার্সিতে অনূর্ধ্ব-১৫ ফুটবল মাতিয়ে ৬ ম্যাচে গোল করেছিলেন ৬টি। আর অনূর্ধ্ব-১৭তে নাম লিখিয়ে খেলেছেন ১৯টি ম্যাচ, যেখানে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ১৭বার।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ০৭ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।