ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

শিরোপা পেতে মরিয়া মোহামেডান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, মে ৮, ২০১৭
শিরোপা পেতে মরিয়া মোহামেডান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগামী মাস থেকে শুরু হচ্ছে দেশের ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। চলতি মাসের ১৩ তারিখ থেকে ফেডারেশন কাপ। ইতোমধ্যে ক্লাবগুলো তাদের দলবদল প্রক্রিয়া শেষ করেছে। কেমন দল গঠন করলো ক্লাবগুলো, কেমন হচ্ছে প্রস্তুতি- এসব নিয়ে ধারাবাহিক প্রতিবেদনে আজ থাকছে ‘মোহামেডান স্পোর্টিং ক্লাব’।

এক সময়ের ফুটবল প্রাঙ্গনে যাদের পারফরমেন্স ছিল নজরকাড়া, যাদের সমর্থনে স্টেডিয়ামে একটি কর্নারও রয়েছে, সেই মোহামেডানের ঘরে নেই ফুটবল ঘরোয়া লিগের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোনো শিরোপা! ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ মর্যাদার এই শিরোপা ছাড়াও সবশেষ ২০১৫ সালের স্বাধীনতা কাপ ছাড়া অদূর অতীতে কোনো ট্রফি নেই এই ঐতিহ্যবাহী ক্লাবের।  

এবার শিরোপা খরা ঘোচাতে মরিয়া মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ফের নতুন করে দল সাজিয়েছে সাদা-কালোরা। দলে ভিড়িয়েছে দেশের অভিজ্ঞদের। সঙ্গে তরুণ উদীয়মান কিছু খেলোয়াড়ও দলে নিয়েছে মোহামেডান।  

অতীতের ভরাডুবির গল্পে মেতে না থেকে শিরোপার দিকেই মনোযোগ দিতে চায় মতিঝিলের ক্লাবটি। তাই প্রতিবেশি দেশ ভারতের বর্ষীয়ান কোচ সৈয়দ নাইমুদ্দিনকে দলের কোচ হিসেবে নিযুক্ত করেছে সাদা-কালোর এই ক্লাব। এই নাইমুদ্দিনের ছোঁয়াতে বদলে যাবে মোহামেডানের গল্প এমনটাই প্রত্যাশা ক্লাব কর্মকর্তাদের। এর আগেও এই কোচ বাংলাদেশ ও ভারতের জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। ব্রাদার্সের ডাগআউটে দাঁড়িয়ে তারই সহচার্যে চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাদার্স।  

এমিলি, মিঠুন চৌধুরী, কোমল, শরীফ, মিন্টু শেখ ও মামুন খানসহ বেশ কয়েকজন সিনিয়র ফুটবলার এবার দলে ভিড়িয়েছে মোহামেডান। সিনিয়র খেলোয়াড় নেওয়ার কারণেই মোহামেডান তাদের বর্তমান কোচ আবুদল কাইয়ুম সেন্টুর বিকল্প হিসেবে সৈয়দ নাইমুদ্দিনকে উড়িয়ে ঢাকায় এনেছে।  

কোচও শিরোপা ঘরে তোলার ব্যাপারে আশাবাদী। বাংলানিউজের সঙ্গে আলাপকালে বর্ষীয়ান এই কোচ জানান, ভালো কিছু খেলোয়াড় আছে এই দলে, তাদের নিয়ে এগিয়ে যাবো। জার্সি যেই পড়ুক, তারা তাদের হাজারভাগ দিলে শিরোপা ঘরে উঠবে।

এছাড়া অভিজ্ঞ বিদেশিদের নিয়ে শক্তিশালী দল গঠনে একধাপ এগিয়ে মোহামেডান। দলের স্কোয়াডে আছেন সামসি, কিংসলে ও এডামসের মতো দক্ষ বিদেশি ও পরিশ্রমী খেলোয়াড়।

দেশের অন্যতম সেরা স্ট্রাইকার জাহিদ হাসান এমিলির নেতৃত্বে দল ঐতিহ্য ফিরে পাবে ও সমর্থকদের মুখে হাসি ফোটাবে বলে মনে করছেন ক্লাব কর্মকর্তারা।  

এমিলিও নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত, ‘নাইমুদ্দিন স্যার কোচ হিসেবে অনেক অভিজ্ঞ। তিনি অনেক টাফ কোচিংও করান। সেই তিন-চার ঘণ্টা অনুশীলন যদি আমরা আয়ত্বে এনে নিজেদের ফিট করে খেলতে পারি তাহলে ভালো কিছুই হবে। এই দলে সিনিয়র ছাড়াও কিছু তরুণ খেলোয়াড় আছে যারা চ্যাম্পিয়ন টিমে খেলার মতো। তাই আশা করছি ভালো কিছুই হবে। ’

শিরোপার লড়াইয়ে এগিয়ে যেতে নিজেদের প্রস্তুত করছে ক্লাবটি। নিয়মিত অনুশীলন করছে বুয়েটের মাঠে। দল নিয়ে আশাবাদী মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যানেজর আমিরুল ইসলাম বাবু, ‘অতীত টানতে চাই। লক্ষ্য একটাই শিরোপা। সেজন্য যা করার করবো। ’

বাংলাদেস সময়: ২০১৬ ঘণ্টা, ০৮ মে ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।