ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

‘ডেথ’ গ্রুপে আবাহনী, সাইফ ও শেখ জামাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, মে ৯, ২০১৭
‘ডেথ’ গ্রুপে আবাহনী, সাইফ ও শেখ জামাল ফেডারেশন কাপের ড্র/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঘটা করেই বছরের প্রথম ঘরোয়া লিগ ফেডারেশন কাপের ড্র হয়ে গেল। পেশাদার লিগের ১২ দল নিয়ে আগামী ১৩ মে শুরু হতে যাচ্ছে ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্ট। মোট চার গ্রুপের ড্র শেষে কঠিন সমীকরণের মুখে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী।

মঙ্গলবার (০৯ মে) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সংবাদ সম্মেলন কক্ষে এই টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে। বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম উপস্থিত থেকে এই ড্র পরিচালনা করেন।

এসময় কিছু ক্লাবের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মোট চারটি গ্রুপে ১২ দলকে সাজানো হয়েছে। 'এ' গ্রুপে লিগ চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও সাইফ স্পোর্টিং ক্লাব।  

'বি' গ্রুপে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ও ফরাশগঞ্জ এসসি। 'সি' গ্রুপে চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর 'ডি' গ্রুপে ব্রাদার্স ইউনিয়ন, রহমতগঞ্জ ও টিম বিজেএমসি।  

প্রথমদিনের খেলায় থাকছে এ ও ডি গ্রুপের ম্যাচ। সবচেয়ে কঠিন গ্রুপ বলা যায় গ্রুপ ‘এ’। এই গ্রুপের দুই জায়ান্ট দল আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাব। তাছাড়া গ্রুপ ‘বি’ মোটামুটি কঠিনই বলা চলে। সাবেক বিপিএল চ্যাম্পিয়ন শেখ জামাল ও শেখ রাসেল একই গ্রুপে। তাছাড়া ‘সি’ গ্রুপে ফেডারেশন কাপের বর্তমান রানার্সআপ আরামবাগের সঙ্গে আছে শক্তিশালী আবাহনী। ‘ডি’ গ্রুপকে মাঝারি বলা যায়।

ওয়ালটন ফেডারেশন কাপ ২০১৭ অংশগ্রহণকারী ১২ দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। অংশগ্রহণকারী প্রত্যেক দল নিজ নিজ গ্রুপে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলবে। প্রত্যেক গ্রুপ থেকে সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী ২টি করে দল কোয়ার্টার ফাইনালে উঠবে।

ফেডারেশন কাপের প্রত্যেক দলকে ১ লাখ টাকা করে অংশগ্রহণ ফি দেয়া হবে। এছাড়া চ্যাম্পিয়ন দলকে ৫ লাখ ও রানার্সআপ টিমকে ৩ লাখ টাকা প্রাইজমানি দেয়া হবে এবং সেরা গোলদাতা ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে ওয়ালটনের পক্ষ থেকে রেফ্রিজারেটর দেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ০৯ মে, ২০১৭
জেএইচ/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।