ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

বিরল এক সংগ্রহশালা গড়ে তুলেছেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, মে ৯, ২০১৭
বিরল এক সংগ্রহশালা গড়ে তুলেছেন মেসি ছবি: সংগৃহীত

মাঠে প্রতিপক্ষকে গুড়িয়ে দিয়ে মাথা নিচু করে যাওয়া মেসিকে বহুবার টিভি স্ক্রিনে দেখা গেছে। ম্যাচের পর বিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদল করছেন মেসি-এই দৃশ্য সচারচর দেখা যায় না। তবে, মেসি নিজের ইনস্টাগ্রামে যে ছবি পোস্ট করেছেন, তা দেখলে মাথা ঘুরে যাবে।

দীর্ঘ ক্যারিয়ারে বিশ্বকাপ ছাড়া প্রায় সব কিছুই আর্জেন্টাইন ফুটবলের এই সম্রাট অর্জন করেছেন। মেসির সঙ্গে জার্সি বদল করেছেন এমন ফুটবলারের সংখ্যা কম নয়।

এক দশকের বেশি সময় ধরে খেলা এই বিশ্ব তারকার সংগ্রহে রয়েছে বিপক্ষ খেলোয়াড়দের অসংখ্য জার্সি।  

মেসির সংগ্রহে বিপক্ষ দেশ ও ক্লাবের ফুটবলারদের জার্সি থাকলেও যত্নে সাজিয়ে রাখা এই ভাণ্ডারে নেই ক্রিস্টিয়ানো রোনালদোর জার্সি। কিংবদন্তি থেকে সাধারণ মানের ফুটবলারদের জার্সিও রেখেছেন মেসি। সার্জিও আগুয়েরো, ইকার ক্যাসিয়াস, জেরার্ড পিকে, দানি আলভেজ, পাবলো আইমার, রাউল, ফ্রান্সেসকো টট্টি, থিয়েরি অঁরি, ফিলিপ লাম, ডি মারিয়া, লুইস সুয়ারেজ, হুয়ানফ্রান, ইয়া ইয়া তোরে রয়েছে সেই তালিকায়।

মেসির পোস্ট করা ছবিতে দেখা যায়, জার্সির ভাণ্ডারের মাঝখানে বসে রয়েছেন মেসি ও তার পুত্র থিয়াগো।  

মেসির যত্নে রাখা জার্সির মধ্যে কিংবদন্তি ফুটবলারদের পাশাপাশি স্থান পেয়েছে রিয়াল সোসিয়েদাদের অখ্যাত ফুটবলার জাভি প্রিয়েটো, কাতারের ফুটবলার ইউসুফ এল আরাবিদের জার্সি। এগুলো নিয়েই বিরল এক জার্সি সংগ্রহশালা গড়ে তুলেছেন মেসি।

বাংলাদেশ সময়: ০২৩৬ ঘণ্টা, ১০ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।