ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

এই দিনটি আমি কখনোই ভুলবো না: দিবালা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, মে ১০, ২০১৭
এই দিনটি আমি কখনোই ভুলবো না: দিবালা ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন তরুণ তারকা পাওলো দিবালা আর সিনিয়র তারকা গঞ্জালো হিগুয়েনের দারুণ পারফর্মে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস এই মৌসুমে দুর্দান্ত গতিতে এগিয়ে চলেছে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠা জুভি তারকা দিবালার মতে, এটিই তার ক্যারিয়ারের সেরা প্রাপ্তি।

মোনাকোর মাঠে ২-০ গোলের জয়ে আগেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এক পা দিয়ে রেখেছিল জুভেন্টাস। এবার হোম ভেন্যুতে তারই পূর্ণতা পেল।

সেমির ফিরতি পর্বের ম্যাচে ২-১ গোলের জয়ে ৪-১ গোলের অ্যাগ্রিগেটে ফাইনালের টিকিট কেটেছে জুভিরা।

জুভিদের আর্জেন্টাইন তারকা দিবালার মতে, ‘আমরা এখন ফাইনালের মঞ্চে নামতে প্রস্তুত। সবার জন্যই এই শিরোপা জিততে চাই। এটা এমন একটা দিন যেটা আমি কখনোই ভুলবো না। আর আমার ক্যারিয়ারের এটাই হয়তো এখন পর্যন্ত সেরা প্রাপ্তি। ’

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে জুভিদের সামনে এক বছরের বিরতিতে দু’বার ফাইনাল খেলার হাতছানি ছিল। ২০১৫ আসরে বার্সেলোনার কাছে স্বপ্নভঙ্গ হয়েছিল। এবার কোনো অঘটন না ঘটায় শিরোপা নির্ধারণীতে বার্সারই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে কিংবা রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদকে মোকাবেলা করতে হবে।

দিবালা আরও যোগ করেন, ‘এই দিনটা আমাদের জন্য বিশেষ কিছু, বিশেষ করে দলের সবার জন্যই এটা গৌরবের। প্রাক-মৌসুম থেকেই আমরা নিজেদের প্রস্তুত করেছি। প্রতিটা ম্যাচে আমাদের লক্ষ্য থাকে ভালো কিছু করার। আমরা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ধাপে চলে এসেছি। এবার শিরোপা হাতছাড়া করতে চাই না। ’

জুভেন্টাস স্টেডিয়ামে ফিরতি লেগে আর্জেন্টাইন তারকা হিগুয়েন গোল না পেলেও ব্রাজিলের দানি আলভেজ আর ক্রোয়েশিয়ার তারকা মারিও মান্দজুকিচের গোলে জয় তুলে নেয় ইতালির জায়ান্টরা।

নিজে গোল না পেলেও জুভেন্টাসের গোলমেশিন দিবালা জানান, ‘আমি আশা করি নিজের কাজটা ঠিকমতো করতে পেরেছি। বিশ্বাস করি দলকে সাহায্য করতে পেরেছি। কিন্তু, আরও কিছুর জন্য অপেক্ষা করতে হবে। আমাদের আরও অনেক ম্যাচ বাকি। লিগ ও কাপের বাকি ম্যাচ নিজেদের করে রাখতে চাই। তবে, আবারো বলতে চাই এই মুহূর্তগুলো আমি কখনোই ভুলতে পারবো না। ’

বাংলাদেশ সময়: ০৬৪২ ঘণ্টা, ১০ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।