ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

রিয়ালকে ডাকছে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, মে ১০, ২০১৭
রিয়ালকে ডাকছে জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসের মুখোমুখি হওয়ার পথে রিয়াল মাদ্রিদ/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের অপেক্ষায় জুভেন্টাস! সেমির প্রথম লেগে ৩-০ গোলের জয়ে আগেই ফাইনালে এক পা দিয়ে রেখেছে জিনেদিন জিদানের শিষ্যরা। তারই পূর্ণতা দিতে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠে নামছে গ্যালাকটিকোরা।

বুধবার (১০ মে) ফিরতি পর্বের ‘মাদ্রিদ ডার্বি’ মাঠে গড়াবে। ভিসেন্তে কালদেরনে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

মোনাকোকে দুই লেগ মিলিয়ে ৪-১ অ্যাগ্রিগেটে হারিয়ে ইতোমধ্যেই শিরোপা নির্ধারণীতে পা রেখেছে জুভিরা। তুরিনে শেষ চারের ফিরতি পর্বের ম্যাচে ২-১ গোলের জয় পায় ইতালিয়ান জায়ান্টরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত প্রথম লেগে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে কার্ডিফের ফাইনালের পথে থাকলেও বেশ সতর্ক রিয়াল কোচ জিদান। নির্ভার না থেকে শিষ্যদের কাছে সেরাটাই চাইছেন ফ্রেঞ্চ কিংবদন্তি, ‘নিজেদের উড়াড় করে দেওয়াই আমাদের খেলার ধরন। এতে কোনো পরিবর্তন হবে না। খেলোয়াড়দের কাছে বার্তা থাকবে তা অব্যাহত রেখে মাঠে জয়ের জন্য সেরাটা দেওয়া। ’

...ভিসেন্তে কালদেরনে শুধুমাত্র নিজেদের খেলাতেই মনোযোগ দিতে চান জিদান, ‘আমি শুধুমাত্র ম্যাচের দিকে দৃষ্টি রাখছি। বাইরের কোনো বিষয় নিয়ে আগ্রহী নই। ম্যাচ নিয়েই ভাবছি সবাই। ’

মধুর প্রতিশোধ নিতে অ্যাতলেতিকোকে অলৌকিক কিছুই করে দেখাতে হবে! চ্যাম্পিয়নস লিগে টানা চার মৌসুম মুখোমুখি হচ্ছে রিয়াল-অ্যাতলেতিকো। ২০১৪ ও ২০১৬ আসরে দুই ফাইনালে স্বপ্নভঙ্গ হয় তাদের।

চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সেমিফাইনালে কোনো দলই দুই গোলে পিছিয়ে থেকেও ঘুরে দাঁড়াতে পারেনি। পাহাড়সম চ্যালেঞ্জে গ্রিজম্যানদের ওপর আস্থা রাখছেন অ্যাতলেতিকো কোচ দিয়েগো সিমিওন, ‘আমরা কী করতে পারি তার ওপর আমাদের বিশ্বাস আছে। খেলোয়াড়দের ওপর আমার আস্থা রয়েছে। গত সাড়ে পাঁচ বছর ধরে আমি তাদের চিনি এবং নিঃসন্দেহে বলতে পারি একটি গ্রেট ম্যাচ উপহার দেবে। ’

...‘আমরা নিজেদের সামর্থ্য জানি। আমার খেলোয়াড়দের ওপর পূর্ণ আস্থা রাখছি এবং নিশ্চিত ভালো কিছু হবে। আমরা নিজেদের ওপর ও নিজেদের শক্তিতে বিশ্বাসী। এই ম্যাচেও তার পরিবর্তন হবে না। এমন কিছু করতে চাই যেটা খুবই কঠিন। কিন্তু, রেফারি শেষ বাশি বাঁজানোর আগ পর্যন্ত হাল ছাড়বো না। ’-যোগ করেন সিমিওন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ১০ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।