ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

দুই ম্যাচ হাতে রেখে চেলসির শিরোপা জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, মে ১৩, ২০১৭
দুই ম্যাচ হাতে রেখে চেলসির শিরোপা জয় চেলসির শিরোপা জয়-ছবি:সংগৃহীত-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ীকে পেয়ে গেল সমর্থকরা। ওয়েস্ট ব্রমউইচ আলবিওনকে ১-০ গোলে হারিয়ে এক মৌসুম পরেই শিরোপা পুনরুদ্ধার করলো অ্যান্তোনিও কোন্তের শিষ্যরা। দলের হয়ে শেষ মুহূর্তে বদলি ফুটবলার হিসেবে নেমে একমাত্র গোলটি করেন মিচে বাতসুয়াই।

ওয়েস্টব্রমের মাঠ হাওয়ার্থহর্ণসে এদিন আতিথিয়েতা নিতে যায় চেলসি। বেশ গোছালো ফুটবল খেললেও আক্রমণের শেষ দিকে গোলের দেখা পাচ্ছিল না ব্লুজরা।

তবে দ্বিতীয়ার্ধে পেদ্রোর বদলি হিসেবে নামা বেলজিয়াম স্ট্রাইকার বাতসুয়াই ৮২ মিনিটে একমাত্র গোলটি করে জয় নিশ্চিত করেন।

ছবি:সংগৃহীতচেলসির ক্লাবের ইতিহাসে এটা ষষ্ঠ আর গত ১৩ বছরে পঞ্চম শিরোপা। ৩৬ ম্যাচ শেষে চ্যাম্পিয়ন চেলসির পয়েন্ট ৮৭। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।

স্ট্যামফোর্ড ব্রিজের দলটির চ্যাম্পিয়ন হওয়ার রাতে দারুণ এক কীর্তি গড়লেন কোন্তে। চতুর্থ কোচ হিসেবে প্রিমিয়ার লিগে প্রথম মৌসুমেই শিরোপা জিতলেন এই ইতালিয়ান। তার আগে এই কীর্তি গড়েছিলেন ২০০৪-০৫ মৌসুমে জোসে মরিনিয়ো, ২০০৯-১০ মৌসুমে কার্লো আনচেলত্তি ও ২০১৩-১৪ মৌসুমে মানুয়েল পেল্লেগ্রিনি।

ছবি:সংগৃহীতক্লাব ফুটবলে টানা চার মৌসুমে লিগ শিরোপা জিতলেন কোন্তে। ইউভেন্তুসকে ২০১১-১২, ২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ মৌসুমে সেরি আর শিরোপা জেতানোর পর দুই বছর ইতালি জাতীয় দলের কোচ ছিলেন তিনি। গত বছরের আগস্টে চেলসির দায়িত্ব নেওয়ার মধ্য দিয়ে ক্লাব ফুটবলে ফিরেই আবার চ্যাম্পিয়নের মুকুট পড়লেন।

ছবি:সংগৃহীতআরও কিছু তথ্য:
•    ১৯৮৯ সালে অ্যানফিল্ডে আর্সেনাল শুক্রবারে চ্যাম্পিয়ন হয়েছিল। এর পর প্রথমার এই কীর্তি গড়লো চেলসি।
•    চতুর্থ ইতালিয়ান কোচ হিসেবে প্রিমিয়ার লিগ জিতলেন কোন্তে। এর আগে কার্লো আনচেলত্তি, রবার্টো ম্যানসিনি ও ক্লাউদিও রানিয়েরি জিতেছিলেন।

বাংলাদেশ সময়: ০৯০৮ ঘণ্টা, ১৩ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।