ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

দুই লাল কার্ডের উত্তেজনার ম্যাচ ড্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, মে ১৩, ২০১৭
দুই লাল কার্ডের উত্তেজনার ম্যাচ ড্র দুই লাল কার্ডের উত্তেজনার ম্যাচ ড্র / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুটি দলই শক্তিশালী। আবাহনী বর্তমান চ্যাম্পিয়ন, আর সাইফ স্পোর্টিং ক্লাব প্রথমবারের মতো পেশাদার লিগ খেলছে শক্তিশালী দল নিয়ে। দলবদলে দুই দলই দারুণ কিছু খেলোয়াড় দলে ভিড়িয়েছে। তাই উত্তেজনায় ঠাসা এই ম্যাচ হবে সমানে সমান তা অনুমিত ছিল।

সেটাই হলো। প্রথম থেকে দুই দলের মধ্যে আক্রমণাত্মক ভাব লক্ষ্য করা গেল।

উত্তেজনার পারদ ছড়িয়ে পড়লো খেলোয়াড়দের মধ্যেও। প্রথম তিন মিনিটেই আবাহনী পেয়ে যায় ফ্রি কিক। তবে গোলে পরিণত করতে পারেনি এমেকা। এর কিছুক্ষণ পরেই ইনসেটে দারুণ গোল করার সুযোগ আসে সাইফ স্পোর্টিংয়ের। গোলবারের ঠিক গা ঘেঁসে বল বেরিয়ে যায়।  

ম্যাচের ঠিক ১৩ মিনিট। হাইভোল্টেজ ম্যাচের রং তখন রূপ নিল হট্টগোলে। এমেকাকে ফাউল করলে দুই দলের মধ্যে শুরু হয় বাক-বিতণ্ডা। এক পর্যায়ে আবাহনীর অধিনায়ক মামুন মিয়া ও সাইফের তপু বর্মনের মধ্যে বুটের লড়াই চললো। একে অপরকে বুটের পেছন সাইড দিয়ে গুতোগুতি শুরু করলে পরিস্থিতি বিগড়ে যায়। রেফারি মিজানুর রহমান এসে মামুন ও তপুকে দুটি লাল কার্ড ধরিয়ে দিলে ম্যাচ হয় যায় ২০ জনের।

লাল কার্ডে দুই দল দশজনের দলে পরিণত হয়। উত্তেজনার রেশ ম্যাচে অব্যাহত থাকে। এভাবেই প্রথমার্ধ গোলশূন্য শেষ হতে পারত। ম্যাচের অতিরিক্ত সময়ে থ্রো পায় আবাহনী। রায়হানের লম্বা থ্রোতে শুধু এমেকার মাথায় আলতো টোকায় বল দেখতে দেখতে জালে জড়ালো। এগিয়ে যায় আবাহনী (১-০)।  

দ্বিতীয়ার্ধে এসেই লাগাতার আক্রমণ করতে থাকে সাইফ স্পোর্টিং। গোলের সমতা ফেরাতে উঠে পড়ে লাগে নবাগত দলটি। গোল ফিনিশিংয়ের অভাবে কিছু সুযোগ নষ্ট হলেও দ্বিতীয়ার্ধের ২৪ মিনিটে গোল পায় সাইফ স্পোর্টিং। জুয়েল রানার পাসে ব্যাক হিল করে ম্যাচে সমতায় ফেরায় ইব্রাহিম (১-১)।

এরপরে আর কোনো গোল হয়নি। ১-১ গোলে ফেডারেশন কাপের ড্র ম্যাচ শেষ হয়েছে। ‘এ’ গ্রুপ থেকে ২ পয়েন্ট নিয়ে ঘরে ফিরেছে আবাহনী ও সাইফ স্পোর্টিং।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ১৩ মে ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।